ক্রীড়া ডেস্ক

  ০১ ফেব্রুয়ারি, ২০১৯

পয়েন্ট খুইয়েছে লিভারপুল

বোর্নমুথে বিধ্বস্ত চেলসি

অঘটন জন্ম দেওয়ার জন্য খ্যাতি আছে ইংলিশ প্রিমিয়ার লিগের। ফুটবলে এমন কিছু দিন আসে, যখন অপেক্ষাকৃত দুর্বল দলের বিপক্ষে ধরাশায়ী হতে হয় জায়ান্টদের। যেমন ধরুন না গত মঙ্গলবারের ঘটনা। এগিয়ে যাওয়ার পরও ম্যানচেস্টার সিটির মতো দল হেরে বসল নিউক্যাসলের মাঠে। আর ম্যানচেস্টার ইউনাইটেড দুই গোলে পিছিয়ে থাকা সত্ত্বেও শেষ মুহূর্তে পয়েন্ট ভাগাভাগি করল বার্নলির বিপক্ষে। পরশু তেমন এক ভুতুড়ে রাতে বোর্নমুথের মাঠে ৪-০ গোলে বিধ্বস্ত হয়েছে চেলসি। ঘরের মাঠ অ্যানফিল্ডে লেস্টার সিটির সঙ্গে ম্যাচের শুরুতে এগিয়ে যাওয়ার পরও ১-১ গোলে ড্র করে ২ পয়েন্ট খোয়াতে হয়েছে লিভারপুলকে। আর টটেনহাম শেষ মুহূর্তের গোলে ২-১ ব্যবধানে জিতেছে ওয়াটফোর্ডের বিপক্ষে।

চলতি মৌসুমে চেলসির ফরওয়ার্ডরা যেন ভুলে গেছে গোল করতে। অথচ আলবার্তো মোরাতা-অলিভিয়ের জিরোদের ব্যর্থতা চাপা দিতে পুরনো শিষ্যকে এসি মিলান থেকে স্টামফোর্ড ব্রিজে নিয়ে এসেছেন কোচ মাউরিসিও সারি। কিন্তু পিপিতাও ব্যর্থ হলেন প্রতিপক্ষের জাল খুঁজে নিতে। সুযোগটাও কাজে লাগিয়েছে বোর্নমুথ। বলতে গেলে, জোড়া গোল করে ব্লুজদের নির্ঘুম রাত উপহার দিয়েছেন নরওয়েজিয়ান ফরওয়ার্ড জশুয়া কিং।

এমন পিলে চমকানো হারে সমালোচনার মুখে পড়েছেন কোচ সারি। ইতালিয়ান কোচকে উদ্দেশ্য করে একজন টুইটারে লিখেছেন, ‘চেলসি ম্যানেজার মাউরিসিও সারি এখনো তার খেলোয়াড়দের নিয়ে ড্রেসিং রুমে সময় কাটাচ্ছে। আদতে ম্যাচটা প্রথমার্ধের ৪০ মিনিটে শেষ হয়ে গেছে।’

ইতালিয়ান কোচও তার ওপর উঠা অভিযোগ খ-ন করতে পারেননি। উল্টো দায়টা নিজের কাঁধে নিয়েছেন সারি, ‘সম্ভবত আমি এখনো খেলোয়াড়দের অনুপ্রাণিত করতে পারিনি।’

পরাজয়টা যে বিশাল এক ক্ষতি করেছে চেলসির তা বলার অপেক্ষা রাখে না। আর্সেনালকে তালিকার চতুর্থ স্থানটা ছেড়ে দিয়ে পাঁচে নেমে এসেছে সারির দল। ২৪ ম্যাচ চেলসির পয়েন্ট ৪৭। সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে এগিয়ে থাকায় চারে উঠেছে গানাররা।

একই রাতে পয়েন্ট খুইয়ে বসলেও অবশ্য তেমন ক্ষতি হয়নি লিভারপুলের। দ্বিতীয় স্থানে থাকা ম্যানসিটির সঙ্গে ব্যবধানটা পাঁচই থাকছে অলরেডদের। ৬১ পয়েন্ট নিয়ে শীর্ষে কোচ ইয়ুর্গেন ক্লপের দল। পরশু গুরুত্বপূর্ণ তিন পয়েন্ট আদায়ের দিকেই এগিয়ে গিয়েছিল লিভারপুল। ম্যাচের ৩ মিনিটে সাদিও মানের গোলে এগিয়ে যায় তারা। কিন্তু প্রথমার্ধের যোগ করা দ্বিতীয় মিনিটেই লেস্টার সমতায় ফিরে আসে। আরেক ম্যাচে ওয়াটফোর্ডকে হারিয়ে ৫৪ পয়েন্ট নিয়ে তালিকার তৃতীয় স্থানটা দরে রেখেছে টটেনহাম।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close