ক্রীড়া প্রতিবেদক

  ২৩ জানুয়ারি, ২০১৯

সিলেটের নতুন অধিনায়ক তানভির

মাত্র দুই ম্যাচ খেলেই চোট নিয়ে দেশে ফিরে গিয়েছিলেন অস্ট্রেলিয়ান সাবেক অধিনায়ক স্টিভেন স্মিথ। সতীর্থের পথ অনুসরণ করে সিলেট পর্ব শেষ করেই দেশে ফিরে গেছেন ডেভিড ওয়ার্নার। সার্জনের ছুরির নিচে যেতে হবে কনুইয়ের চোটে পড়া এ অস্ট্রেলিয়ানকে। তাই নতুন অধিনায়ক নিয়ে মিরপুরে বিপিএলের তৃতীয় পর্ব শুরু করতে হচ্ছে সিলেট সিক্সার্সকে।

পাকিস্তানের অভিজ্ঞ পেসার সোহেল তানভির নেতৃত্ব দেবেন সিলেটকে। আজকের রাতের ম্যাচে তাদের প্রতিপক্ষ খুলনা টাইটানস। গতকাল মিরপুরে অনুশীলনের পর সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে নতুন অধিনায়কত্ব পাওয়া তানভির বললেন, ‘অধিনায়কত্ব আমার কাছে নতুন কিছু নয়। অসংখ্য ম্যাচে আমার স্থানীয় দলকে নেতৃত্ব দিয়েছি। কানাডা লিগেও অধিনায়ক ছিলাম। কিন্তু বিপিএলে এই দায়িত্ব পাওয়া আমার জন্য অনেক সম্মানের। টিম ম্যানেজমেন্টকে ধন্যবাদ জানাই, তারা আমার

ওপর ভরসা করেছেন। চেষ্টা করব ভালো করার।’

বিপিএলে শুরুর সাত ম্যাচ খেলে গেছেন ওয়ার্নার। করেছেন তিনটি ফিফটি। কিন্তু তার অধিনায়কত্বে সিলেট জিতেছে মাত্র দুটি ম্যাচ। শেষ চারের লড়াইয়ে টিকে থাকতে বাকি পাঁচ ম্যাচের মধ্যে অন্তত তিন-চারটিতে জিততেই হবে তাদের।

দল ঘুরে দাঁড়াবে বলে আশা রাখছেন তানভির, ‘এ মুহূর্তে আমাদের দল ভালো অবস্থানে নেই। তবে আমরা সর্বোচ্চ চেষ্টা করব, দলকে উজ্জীবিত রাখতে হবে। আমরা হয়তো জয়ের দিক থেকে একটি বা দুটি ম্যাচ পিছিয়ে আছি। যদি মোমেন্টাম পাওয়া যায়, ক্রিকেটে কী হবে কেউ বলতে পারে না। প্রতিটি টুর্নামেন্টেই শেষ ম্যাচে গিয়ে নির্ধারণ হয় পরের ধাপে কারা কারা যাচ্ছে। ভালো জায়গায় দাঁড়িয়ে না থাকলেও চেষ্টা করব ম্যাচ জিততে।’

তানভির ৩০৪টি টি-টুয়েন্টি ম্যাচ খেলেছেন। শিকার করেছেন ৩০৫ উইকেট। সিলেট দলে লিটন, সাব্বির, নাসিরদের মতো দেশি ক্রিকেটার থাকলেও অভিজ্ঞতা বিবেচনায় তানভিরকেই বেছে নিয়েছে ওয়াকার ইউনুসের কোচিংয়ে থাকা দলটি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close