ক্রীড়া ডেস্ক

  ২১ জানুয়ারি, ২০১৯

দুই মাদ্রিদের সহজ জয়

মাদ্রিদবাসীদের আনন্দের এক রাত কাটল পরশু। কোপা ডেল রে টুর্নামেন্টে লেগানেসের বিপক্ষে হারের ক্ষত ভুলে জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ। ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে সেভিয়াকে ২-০ গোলে হারিয়ে মধুর প্রতিশোধ নিয়েছে লস ব্লাঙ্কোসরা। চলতি মৌসুমে লা লিগার প্রথম লেগে রিয়াল হেরেছিল সেভিয়ার বিপক্ষে। অলহোয়াইটদের নগর প্রতিদ্বন্দ্বী অ্যাটলেটিকো মাদ্রিদ গত ম্যাচে জিরোনার বিপক্ষে ৩-৩ গোলে ড্র করেও বাদ পড়েছিল কোপা ডেল রে টুর্নামেন্ট থেকে। পরশু সেই ক্ষতে কোচ ডিয়েগো সিমিওনের দল প্রলেপ দিয়েছে পুঁচকে হুয়েস্কাকে ৩-০ গোলে হারিয়েছে।

চলতি মৌসুমে সময়টা ভালো কাটছে না রিয়ালের। তার মধ্যে দলে ছিলেন না কোচ সান্তিয়াগো সোলারির দুই প্রধান তারকা গ্যারেথ বেল ও টনি ক্রুস। ছন্দহীন রিয়ালেরও প্রথমার্ধটাও কেটেছে গোলবিহীন। দ্বিতীয়ার্ধে অবশ্য কিছুটা গুছিয়ে খেলতে শুরু করে অলহোয়াইটরা। শেষ পর্যন্ত দলকে কাক্সিক্ষত গোল এনে দেন বছরের কাসেমিরো। ৭৮ মিনিটে সার্জিও রেগুইলনের পাস থেকে রিয়ালকে এগিয়ে দেন এই ব্রাজিলিয়ান ডিফেন্সিভ মিডফিল্ডার। বাকি সময়ে গোল শোধের জন্য আক্রমণের ঢেউ তুলে সেভিয়া। তবে তাদের বার বার হতাশ করেন সার্জিও রামোসের রক্ষণভাগ। দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে রিয়ালের ব্যবধানটা দ্বিগুণ করেন ব্যালন ডি’অর জয়ী মিডফিল্ডার লুকা মডরিচ।

অনেকদিন পর নিজের সেরাটা ঢেলে দিয়েছেন মডরিচ। রাশিয়া বিশ্বকাপের পর নিজের ধারটা প্রায় হারিয়ে ফেলেছিলেন ক্রোয়াট মিডফিল্ডার। পরশু দুর্দান্ত খেলার স্বীকৃতিটা সরাসরি কোচের মুখ থেকেই পেয়েছেন ৩৩ বছর বয়সী মডরিচ। ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে কোচ সোলারি বলেন, ‘এই ম্যাচে মডরিচ অনবদ্য খেলেছে। সে আমাদের দলের জন্য একজন যোদ্ধা। সেভিয়ার বিপক্ষে ম্যাচটি আমাদের জন্য অত্যন্ত কঠিন ছিল। তবে আমরা দুর্দান্ত এক জয় পেয়েছি।’ আরেক ম্যাচে হুয়েস্কাকে তাদেরই মাঠে উড়িয়ে দিয়েছে অ্যাটলেটিকো। ৩১ মিনিটে লুকাস হার্নান্দেজ এগিয়ে দেন সিমিওনের দলকে। ৫২ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন সান্তিয়াগো আরিয়াস। ৭১ মিনিটে ব্যবধানটা ৩-০ করেন কোকে।

এই জয়ে ২০ ম্যাচ ৪১ পয়েন্ট নিয়ে লা লিগার পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানটা ধরে রেখেছে অ্যাটলেটিকো। সমান ম্যাচে ৩৬ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে উঠে এসেছে রিয়াল মাদ্রিদ। ব্লাঙ্কোসদের জায়গা ছেড়ে দিয়ে ৩৩ পয়েন্ট নিয়ে চারে নেমে গেছে সেভিয়া। ১১ পয়েন্ট নিয়ে টেবিলের তলানিতে আছে হুয়েস্কা। আর ১৯ ম্যাচে ৪৩ পয়েন্ট নিয়ে শীর্ষস্থানে বার্সেলোনা।

ফলাফল

রিয়াল মাদ্রিদ ২-০ সেভিয়া

হুয়েস্কা ০-৩ অ্যাটলেটিকো

সেল্টা ভিগো ১-২ ভ্যালেন্সিয়া

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close