ক্রীড়া ডেস্ক

  ২১ জানুয়ারি, ২০১৯

ইংলিশ লিগে থ্রিলার একরাত

ক্ষণে ক্ষণে দৃশ্যপটের পরিবর্তন, নাটকীয়তা কেবল ইংলিশ প্রিমিয়ার লিগেই সম্ভব। পরশু তেমনই এক রাত দেখেছে ফুটবলপ্রেমীরা। প্রতিটি ম্যাচই উপহার দিয়েছে নখ কামড়ানো মুহূর্ত। সাত গোলের ম্যাচে ১০ জনের দল হয়েও লিভারপুলের জয়, ম্যানচেস্টার ইউনাইটেডের টানা সপ্তম জয়, আর্সেনালের মাঠে চেলসির হার; কী ছিল না পরশু প্রিমিয়ার লিগে?

রাতের প্রথম ম্যাচে উলভারহ্যাম্পটনের বিপক্ষে মাঠে নেমেছিল লেস্টার সিটি। সাত গোলের ম্যাচটিতে শেষ মুহূর্তে নাটকীয় জয় পেয়েছে উল্ভস। নির্ধারিত সময় পর্যন্ত ৩-৩ গোলে সমতায় থাকা ম্যাচটির দৃশ্যপট পাল্টে দেন জোতা। যোগ করা সময়ের হ্যাটট্রিক ও ব্যবধান গড়ে দেওয়া গোলটি করেন এই পর্তুগিজ মিডফিল্ডার।

সাত গোল দেখেছে লিভারপুল বনাম ক্রিস্টাল প্যালেসের ম্যাচটিও। অ্যানফিল্ডকে প্রথমে চুপ করে দিয়েছিল ক্রিস্টাল। ঘরের মাঠে এমন অপমান সহ্য হয়নি কোচ ইয়ুর্গেন ক্লপের শিষ্যদের। তার মধ্যে পয়েন্ট খোয়ালেই শীর্ষস্থানটা দখল নিয়ে নিত ম্যানচেস্টার সিটি। কিন্তু অলরেডদের যে আছে বিশ্বের ভয়ংকর তিন ফরওয়ার্ড! ঠিক সময়ে জ্বলে উঠলেন মোহাম্মদ সালাহ, রবার্তো ফিরমিনো ও সাদিও মানে।

প্রথমার্ধে পিছিয়ে পড়া লিভারপুলকে দ্বিতীয়ার্ধের প্রথম মিনিটে সমতায় ফেরান সালাহ। এরপরে লিড নেয় ফিরমিনোর ৫৩ মিনিটের গোলে। কিন্তু নাটকের তখন শুরু মাত্র। ৬৫ মিনিটে সমতায় ফিরে ক্রিস্টাল। সালাহ নিজের দ্বিতীয় গোলটি করে লিভারপুলকে এগিয়ে দেন ৭৫ মিনিটে। জোড়া গোলের সুবাদে ১৬ গোল নিয়ে চলতি মৌসুমে গোলদাতাদের মধ্যে শীর্ষে উঠলেন সালাহ। এ ছাড়া প্রিমিয়ার লিগে ৫০ গোলের দেখাও পেয়েছেন তিনি। এই মাইলফলক ছুঁতে তার ম্যাচ খেলতে হয়েছে ৭২টি। সবচেয়ে কম ৬৫ ম্যাচ খেলে ৫০ গোলের মাইলফল ছুঁয়েছিলেন অ্যান্ড্রু কোল।

কিন্তু রেফারির শেষ বাঁশি বাজার এক মিনিট আগে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়ে অলরেডদের মাঝ মাঠের ভরসা জেমস মিলনার। ১০ জনের দলকে যোগ করা সময়ে পুনরায় এগিয়ে দেন মানে। দুই মিনিট পর ব্যবধানটা ৪-৩ করলেও সময়ের অভাবে ম্যাচে ফেরা হয়নি ক্রিস্টালের।

আরেক ম্যাচে ঘরের মাঠ ওল্ড ট্রাফোর্ডে ব্রাইটনের বিপক্ষে ২-১ গোলের জয় পেয়েছে ম্যানইউ। রেড ডেভিলদের অন্তর্বর্তীকালীন কোচ ওলে গানার সুলশারের এটি টানা সপ্তম জয়। ২৭ মিনিটে পেনাল্টি থেকে ইউনাইটেডকে এগিয়ে দেন পল পগবা। ৪২ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন মার্কাশ রাশপোর্ড। ৭২ মিনিটে একটি গোল শোধ করে ব্রাইটন।

পরশু অবশ্য সবার চোখ ছিল আর্সেনাল বনাম চেলসির হাইভোল্টেজ ম্যাচে। ঘরের মাঠ এমিরেটসে অবশ্য চেলসিকে সুযোগ দেয়নি গানাররা। পুরো ম্যাচে ব্লুজরা বল দখলে এগিয়ে থাকলেও ১৪ মিনিটে লাকাজাত্তে ও ৩৯ মিনিটে কসচিয়েলিনির গোলে ২-০ ব্যবধানে জয় পেয়েছে কোচ উনাই এমেরির শিষ্যরা।

পরাজয়টা চটিয়ে দিয়েছে চেলসি কোচ মাউরিসিও সারিকে, ‘আমি বলতে চাই, আমি চূড়ান্তভাবে রাগান্বিত এখন। খুব রাগান্বিত।’

রাগ দেখানোর কথা অবশ্য চেলসি কোচের। আর এক ম্যাচে পয়েন্ট খোয়ালেই তাদের ছুঁয়ে ফেলবে আর্সেনাল। ২৩ ম্যাচে ৪৭ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থ স্থানে আছে ব্লুজরা। সমান ম্যাচে ৩ পয়েন্ট কম নিয়ে পাঁচে আর্সেনাল। সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে থাকায় ষষ্ঠ স্থানে ইউনাইটেড। ৬০ পয়েন্ট নিয়ে সিংহাসনে লিভারপুল।

ফলাফল

লিভারপুল ৪-৩ ক্রিস্টাল

ম্যানইউ ২-১ ব্রাইটন

আর্সেনাল ২-০ চেলসি

সাউদ্যাম্পটন ২-১ এভারটন

উল্ভস ৪-৩ লেস্টার সিটি

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close