ক্রীড়া ডেস্ক

  ১৮ জানুয়ারি, ২০১৯

নতুন অধ্যায়ে রোনালদোর প্রথম

জুভেন্টাস ১ - ০ এসি মিলান

ক্রিশ্চিয়ানো রোনালদোর একমাত্র ও জয়সূচক গোলের ওপর দাঁড়িয়ে চলমান মৌসুমের প্রথম শিরোপা জিতে নিল জুভেন্টাস। পরশু ইতালিয়ান সুপার কাপের শিরোপা নির্ধারণী ম্যাচে এসি মিলানকে ১-০ গোলে হারিয়েছে জুভরা। তুরিনের বুড়িদের পক্ষে ৬১ মিনিটে ম্যাচের একমাত্র গোলটি করেছেন রোনালদো।

গত মৌসুমে সিরি’এ লিগ জয়ের পাশাপাশি ইতালিয়ান কাপও জিতেছিল জুভেন্টাস। তাই গত মৌসুমের ইতালিয়ান কাপের রানার্সআপ দল হিসেবে পরশু সুপার কাপ খেলার সুযোগ পেয়েছে মিলান। কিন্তু সুযোগটা কাজে লাগাতে পারেনি সাবেক চ্যাম্পিয়নরা। সৌদি আরবের জেদ্দায় কিং আবদুল্লাহ স্পোর্টস সিটি স্টেডিয়ামে জুভেন্টাসের কাছে হেরে গেছে তারা।

প্রথমার্ধে ভালো দুটি সুযোগ পেয়েছিল জুভেন্টাস। ৩১ মিনিটে পাল্টা আক্রমণে জর্জ কিয়েলিনির ভলি অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। ১৩ মিনিট পর রোনালদোর বাইসাইকেল কিক ক্রসবার ঘেঁষে বাইরে চলে যায়। অবশেষে ৬১ মিনিটে রোনালদোর নৈপুণ্যে প্রত্যাশিত গোলটি পেয়ে যায় জুভেন্টাস। বসনিয়ান মিডফিল্ডার মিরালেম পিয়ানিচের চিপশটে বাড়ানো বলে হেড করে জয়সূচক গোলটি করেন পর্তুগিজ সেনসেশন। জুভেন্টাসের জার্সিতে এ নিয়ে ২৬ ম্যাচে ১৬ গোল করলেন রোনালদো।

এসি মিলান ম্যাচটা ফিরে আসার সম্ভাবনা প্রায় শেষ হয়ে গেছে ৭৪ মিনিটে। সাতবারের চ্যাম্পিয়ন এসি মিলান নেমে আসে ১০ জনের দলে। এমরে কানকে ফাউল করে লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয় কেসিয়ে। একজনের কম দল নিয়ে স্বাভাবিকভাবেই আর ফিরতে পারেনি এসি মিলান। এই জয়ে মধুর একটা প্রতিশোধও নেওয়া হলো জুভেন্টাসের। ২০১৬ সালের শিরোপা লড়াইয়ে এই এসি মিলানের কাছেই টাইব্রেকারে ৪-৩ গোলে হেরে শিরোপা হাতছাড়া করেছিল জুভেন্টাস।

তুরিনের বুড়িদের এই উৎসবের উপলক্ষ এনে দিয়েছেন রোনালদো। জুভদের শিরোপা জেতানোর পর তিনি বলেছেন, ‘আমরা ভালো খেলেছি। অনেক সুযোগ তৈরি করেছি। আর অবশ্যই আমি জয়সূচক গোলটি করতে পেরে খুব খুশি। একটা শিরোপা জিতে ২০১৯ সালটা শুরু করার ইচ্ছে ছিল আমার। জুভেন্টাসের হয়ে এটা আমার প্রথম শিরোপা। আমি খুব খুশি। কিন্তু এটা কেবল শুরু, আমাদের ধাপে ধাপে এগোতে হবে। আমরা এই শিরোপা জিতেছি, এখন পরবর্তী শিরোপা অর্জনের জন্য আমাদের কঠোর পরিশ্রম করতে হবে।’

চ্যাম্পিয়ন হওয়ার পর জুভেন্টাস কোচ মাসিমিলিয়ানো অ্যালেগ্রি ভীষণ খুশি ছাত্রের পারফরম্যান্সে। ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে ইতালিয়ান এই কোচ বলেছেন, ‘আমরা ক্রিশ্চিয়ানো রোনালদোকে দলে নিয়েছি কারণ ও ম্যাচের ফল নির্ধারণ করে দিতে পারে এবং বড় ম্যাচে গোল করে। ও অসাধারণ একটা গোল করল এবং পুরো ম্যাচে ভালো খেলল। আমাদের পুরো দল দুর্দান্ত একটা ম্যাচ খেলেছে। সবমিলিয়ে আমি এই দলের লড়াইয়ের মানসিকতা ও পেশাদারিত্বে মুগ্ধ। এমনকি কয়েক মিনিটের জন্য যারা বেঞ্চ থেকে মাঠে নামে তারাও যথাযথ মনোভাবটা দেখায় এবং পার্থক্য গড়ে দেওয়ার চেষ্টা করে।’

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close