মুহাজিরুল ইসলাম রাহাত, সিলেট থেকে

  ১৮ জানুয়ারি, ২০১৯

সিক্সার্স শিবিরে হতাশা

ওয়ার্নারকে নিয়ে ধোঁয়াশা

বিপিএলে সিলেট পর্বের দ্বিতীয় ম্যাচে জয় পেয়েছে স্বাগতিক সিলেট সিক্সার্স। ঘরের মাঠে জয় পাওয়ায় কিছুটা আত্মবিশ্বাসী টিম ম্যানেজমেন্ট। ছন্দে ফিরেছেন লিটন দাশ, ডেভিড ওয়ার্নার ও সাব্বির রহমান। জয়ে সিক্সার্স শিবিরে কিছুটা স্বস্তি এনে দিলেও দুশ্চিন্তা বাড়িয়ে দিয়েছে ডেভিড ওয়ার্নারের ইনজুরি।

কাল সকালে এমন দুঃসংবাদ শুনতে হলো সিলেট সিক্সার্সকে। জোর গুঞ্জন, কনুইয়ের চোট নিয়ে ২১ জানুয়ারি দেশে ফিরছেন অস্ট্রেলিয়ান ওপেনার সিলেট সিক্সার্সের দলপতি ও ডেভিড ওয়ার্নার। সূত্রের খবর, আর মাত্র দুই ম্যাচ খেলবেন ডেভিড ওয়ার্নার। যদিও ওয়ার্নার ইস্যুতে তেমন কোনো সদোত্তর দিতে পারেননি সিলেট সিক্সার্সের মিডিয়া ম্যানেজার তামজিদ উল ইসলাম কানন।

তবে সিলেটের সমর্থকদের জন্য সুসংবাদ হয়ে আসছেন প্রোটিয়া অলরাউন্ডার ওয়েইন পারনেল। পারনেল এবারের প্লেয়ার ড্রাফটে অবিক্রিত ছিলেন। বিপিএলের মাঝপথে এসে তাকে দলে ভিড়িয়েছে সিলেট সিক্সার্স। মূলত ওয়ার্নারের অভাব ঘোচাতেই পারনেলকে দলে নিচ্ছে সিক্সার্স।

জানা যায়, গত শনিবারের ম্যাচে রংপুরের বিপক্ষে মাঠে দেখা যাবে বাঁ-হাতি মিডিয়াম পেস এই অলরাউন্ডারকে। এদিকে সিলেটের আরেক প্রোটিয়া তারকা ইমরান তাহির কোনো ম্যাচ না খেলেই দক্ষিণ আফ্রিকায় ফিরে যাচ্ছেন। তার যাওয়াটা অবশ্য অন্য কারণে। পাকিস্তানের বিপক্ষে ঘরের মাটিতে অনুষ্ঠেয় ওয়ানডে সিরিজের দলে ডাক পেয়েছেন এই ডানহাতি লেগ স্পিনার।

এদিকে ওয়ার্নারের দেশে ফেরার খবর নিশ্চিত করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। জানা যায়, ইনজুরি থেকে সেরে উঠতে ছয় সপ্তাহ সময় লাগবে তার। অস্ট্রেলিয়ান বোর্ডের একজন মুখপাত্র বলেছেন, ‘ডান কনুইয়ে একটু ব্যথার কথা জানিয়েছে ডেভিড। চোটের অবস্থা জানতে ২১ জানুয়ারি অস্ট্রেলিয়ায় ফিরবেন তিনি। তার আগে বিপিএলের বাকি দুই ম্যাচে তিনি খেলবেন আশা করা হচ্ছে। ইনজুরি কী অবস্থায় আছে সেটা পরিষ্কার জানতে হবে আমাদের।’

সব ঠিক থাকলে আগামী ১৮ ও ১৯ জানুয়ারি সিলেটের হয়ে খেলবেন ওয়ার্নার। ঢাকা ডায়নামাইটস ও রংপুর রাইডার্সের বিপক্ষে ম্যাচ দুটি খেলে দেশে ফিরবেন আন্তর্জাতিক ক্রিকেটে নিষিদ্ধ এই ক্রিকেটার। চোট কাটিয়ে টুর্নামেন্টের বাকি সময়ে তার ফেরা নিয়ে রয়েছে অনিশ্চয়তা।

এ বিষয়য়ে জানতে প্রতিবেদকের কথা হয় সিলেট সিক্সার্সের মিডিয়া ম্যানেজার তামজিদ উল ইসলাম কাননের সঙ্গে তিনি জানান, ওয়ার্নার এখনো আমাদের সঙ্গেই আছেন এবং আমি যতটুকু জানি সিলেট পর্বে তিনি আমাদের সঙ্গেই থাকবেন। সিলেটে আমাদের যে আরো দুটি ম্যাচ আছে তাতে অংশ নেবেন। তারপর তার দেশে ফিরে যাবার কথা রয়েছে। দেশে ফিরে ব্যক্তিগত চিকিৎসক এবং অজি টিম ফিজিশিয়ানের সঙ্গে কথা বলবেন। তারপর অবস্থা বুঝে ব্যবস্থা।

বিশ্বস্ত সূত্রের খবর কনুইতে সমস্যা নিয়েই বিপিএল খেলতে বাংলাদেশে এসেছিলেন ওয়ার্নার। এখন ব্যথা বেড়ে যাওয়ায় দেশে ফেরত যাওয়া। যেহেতু সামনে বিশ্বকাপ। আগামী মার্চে তার শাস্তির মেয়াদও শেষ হয়ে যাচ্ছে। তাই বোঝাই যাচ্ছে, আগেভাগে ইনজুরির প্রতিরোধমূলক ব্যবস্থা নিতেই বিপিএলের মাঝপথে তার এই চলে যাওয়া। জানা যায়, সিলেট পর্ব শেষ করে ঢাকায় ফিরবেন ওয়ার্নার। সেখানে চিকিৎসক দেখাবেন। তারপর চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। দলের দ্বিতীয় শীর্ষ ব্যাটসম্যানকে হারানো সিলেটের জন্য বড় ধাক্কা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close