বিশ্বকাপ অনিশ্চিত স্মিথের

প্রকাশ : ১৪ জানুয়ারি ২০১৯, ০০:০০

ক্রীড়া ডেস্ক
ama ami

বল টেম্পারিং কেলেঙ্কারির কারণে এক বছর নিষিদ্ধ। অস্ট্রেলিয়ার হয়ে আন্তর্জাতিক ক্রিকেট তো খেলতেই পারছেন না, সঙ্গে খেলতে পারছেন না নিজ দেশে অনুষ্ঠিত ঘরোয়া ক্রিকেট লিগ বিগ ব্যাশেও। এদিকে কুমিল্লা ভিক্টোরিয়ানসের হয়ে বিপিএলে দুই ম্যাচ খেলেই চোটের কারণে নিজে দেশে ফেরত যেতে হয় স্মিথকে। যার ফলে আগামী মার্চে নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হলেও সময়মতো জাতীয় দলে ফিরতে পারবেন কি না, সেটাই পড়ে গেল কঠিন পরীক্ষার সামনে।

ইনজুরির ভয়াল থাবায় এখন স্মিথের ফেরা-না ফেরাটা পড়ে গেল কঠিন সংশয়ের মধ্যে। কারণ, মার্চের মধ্যে নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হলেও ইনজুরির কারণে যথাসময়ে তার ফেরা হচ্ছে না। যথাসময়ে ফিরতে না পারলে বিশ্বকাপের জন্য প্রস্তুতিও নিতে পারবে না তিনি।

ডাক্তাররা জানিয়ে দিয়েছেন, অস্ত্রোপচারের পর তার ছয় সপ্তাহ সময় লাগবে রিহ্যাবে ফেরার জন্য। ক্রিকেট অস্ট্রেলিয়ার মুখপাত্র জানিয়ে দিয়েছেন, ‘১৫ জানুয়ারি স্মিথের কনুইয়ে অস্ত্রোপচার হবে। এরপর অন্তত ছয় সপ্তাহ হাত সিøং ঝুলিয়ে রাখতে হবে তাকে। সর্বশেষে শুরু হবে মাঠে ফেরার প্রক্রিয়া। এরপরই বলা যাবে, কবে মাঠে ফিরতে পারবেন তিনি।’ যার কারণে বিশ্বকাপের আগে সম্পূর্ণ ফিট হয়ে স্মিথ মাঠে ফিরতে পারবেন কি না তা এখনই বলা সম্ভব নয়।

"