অপ্রতিরোধ্য পিএসজি

প্রকাশ : ১৪ জানুয়ারি ২০১৯, ০০:০০

ক্রীড়া ডেস্ক

ফ্রেঞ্চ লিগ ওয়ানে শেষ হয়ে গেছে চলতি মৌসুমের ১৮ ম্যাচ। কিন্তু অদম্য প্যারিস সেন্ট জার্মেইর সামনে প্রতিরোধ গড়বে সাধ্য কার? গত বৃহস্পতিবার ফরাসি লিগে ঘরের মাঠ পার্ক দ্য প্রিন্সেসে গ্যাগাঁর বিপক্ষে অঘটনের শিকার হয়েছিল পিএসজি। তবে পরশু ঘুরে লিগ ওয়ানের ম্যাচ আসতেই ঘুরে দাঁড়িয়ে কোচ টমাস টুখেলের শিষ্যরা।

নেইমারের অনুপস্থিতিতে পিএসজিকে কাক্সিক্ষত গোল এনে দেন দুই ফরওয়ার্ড এডিনসন কাভানি ও কিলিয়ান এমবাপ্পে। জালের দেখা পেয়েছেন ব্রাজিলিয়ান ডিফেন্ডার মারকুইহোসও। পিএসিজিও ৩-০ গোলে হারিয়েছে আমিয়েন্সকে। দারুণ জয়ে লিগ ওয়ানে সপ্তম মৌসুমের ষষ্ঠ শিরোপার দিকে আরো একধাপ এগিয়ে গেল পিএসজির।

দলের প্রাণভোমরা নেইমারকে বিশ্রাম দিয়ে মাঠে নামা পিএসজি এগিয়ে যেতে পারত ম্যাচের নবম মিনিটে। অ্যাঞ্জেল ডি মারিয়া ছোট করে কর্নার নেওয়ার পর হুয়ান বের্নাত বল নিয়ে কাছের পোস্টে গিয়ে ফ্লিক করে বাড়ান ইউলিয়ান ড্রাক্সলারকে। জার্মানির এই মিডফিল্ডারের নিচু শট দারুণ দক্ষতায় ফেরান প্রতিপক্ষের গোলরক্ষক।

৫৭তম মিনিটে কাভানির সফল স্পট কিকে এগিয়ে যায় পিএসজি। ডাইভ দিয়ে বল আটকাতে যাওয়া আলেক্সি ব্লাঁর হাতে বল লাগলে পেনাল্টির বাঁশি বাজিয়েছিলেন রেফারি। ৬৬তম মিনিটে এমবাপ্পেকে ফাউল করে দ্বিতীয় হলুদ কার্ড পান আমিয়াঁর খালেদ। এর চার মিনিট পর কাভানির দারুণ ক্রস থেকে পাওয়া বল জালে জড়িয়ে ব্যবধান দ্বিগুণ করেন এমবাপ্পে। ৭৯তম মিনিটে ড্রাক্সলারের থেকে পাওয়া বল জোরালো শটে জালে পৌঁছে পিএসজির জয় অনেকটাই নিশ্চিত করে দেন ব্রাজিলিয়ান ডিফেন্ডার মারকুইনহোস।

এই জয়ে ফ্রেঞ্চ লিগ ওয়ানের সাম্রাজ্যের একচ্ছত্র আধিপত্য ধরে রেখেছে পিএসজি। কোচ টুখেলের দল ১৮ ম্যাচে ১৬ জয় ও ২ ড্রয়ে ৫০ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে। প্রতিপক্ষের মাঠ থেকে ৩-১ গোলের জয় নিয়ে ফেরা লিল দ্বিতীয় স্থানে আছে ২০ ম্যাচে ৩৭ পয়েন্ট নিয়ে। ১৯ ম্যাচে সমান ৩৩ পয়েন্ট নিয়ে তৃতীয় ও চতুর্থ স্থানে আছে লিঁও ও সেঁত এঁতিয়েন।

"