লঙ্কানদের খালি হাতে ফেরাল নিউজিল্যান্ড

প্রকাশ : ১২ জানুয়ারি ২০১৯, ০০:০০

ক্রীড়া ডেস্ক
ama ami

নিউজিল্যান্ড থেকে সম্পূর্ণ খালি হাতে ফিরতে হচ্ছে শ্রীলঙ্কাকে। টেস্টের পর তিন ম্যাচের ওয়ানডেতেও লঙ্কানদের হোয়াইটওয়াশ হয়েছিল স্বাগতিক কিউইরা। কাল সিরিজের একমাত্র টি-টোয়েন্টিতেও সফরকারীদের হারিয়েছে নিউজিল্যান্ড। অকল্যান্ডের ইডেন পার্কে ৩৫ রানে জিতেছে তারা। কিউইদের দেওয়া ১৮০ রানের বড় লক্ষ্য তাড়ায় শ্রীলঙ্কা ১৬.৫ ওভারে গুটিয়ে যায় ১৪৪ রানে।

অবশ্য টস জিতে বোলিংয়ে এসে দুর্দান্ত শুরুর আভাস দিয়েছিল লঙ্কান বোলার কাসুন রাজিথা ও অধিনায়ক লাসিথ মালিঙ্গা। চার ওভারের মধ্যে চার উইকেট নিয়েছিল উভয়ে। পরে মিচেল স্যান্টনারকে নিয়ে ইনিংস মেরামতের কাজ শুরু করেন অভিজ্ঞ রস টেলর। ৩৭ বলে ৩৩ রান করা টেইলরকে ফেরান থিসারা পেরেরা। আর স্যান্টনারকে তুলে নেন লাকশান সান্দকান। লঙ্কান বোলারদের ওপর মূল তান্ডব চালান ডগ ব্রেসওয়েল ও অভিষিক্ত স্কট কাগেলাইন। ১৮তম ওভারে রাজিথার সেøায়ারে ধনাঞ্জয়া ডি সিলভার দারুণ এক ক্যাচে আউট হওয়ার আগে ব্রেসওয়েল পাঁচ ছক্কা ও এক চারে ২৬ বলে করেন ৪৪ রান। ১৫ বলে চার ছক্কা ও এক চারে ৩৫ রান করে অপরাজিত থাকেন অভিষিক্ত কাগেলাইন। ৪৪ রানে ৩ উইকেট নেন রাজিথা।

রান তাড়ায় টপঅর্ডার ভালো শুরু এনে দিয়েছিল অতিথিদের। ওপেনার সাদিরা সামারাবিক্রমা শূন্য রানে ফিরলেও নিরোশন ডিকভেলা ও কুশাল পেরেরার ছোট কিন্তু কার্যকর ইনিংস লড়াইয়ে রেখেছিল শ্রীলঙ্কাকে। পাঁচে নেমে তিন ছক্কা ও দুই চারে ২৪ বলে ৪৪ রানের ঝড়ো ইনিংস খেলেন থিসারা পেরেরা। ১২ ওভার শেষে লঙ্কানদের সংগ্রহ ছিল ৪ উইকেটে ১১৭ রান। ১৩তম ওভারে থিসারাকে সাজঘরে ফিরিয়ে স্বাগতিকদের ম্যাচে ফেরান লকি ফার্গুসন। আর শেষ বলে ১৪৭ কিলোমিটার গতির এক ইয়র্কারে ভেঙে দেন ধনাঞ্জয়া ডি সিলভার স্ট্যাম্প। এরপর আর ম্যাচে ফিরতে পারেনি শ্রীলঙ্কা। শেষ চার ব্যাটসম্যানকে তুলে নেন দুই স্পিনার ইশ সোধি ও স্যান্টনার। ম্যাচ সেরা হয়েছেন ব্রেসওয়েল।

"