স্মিথকে নিয়ে আবার!

প্রকাশ : ১১ জানুয়ারি ২০১৯, ০০:০০

ক্রীড়া প্রতিবেদক

স্টিভেন স্মিথকে নিয়ে নাটক কম হয়নি। শুরুতে কুমিল্লা ভিক্টোরিয়ানসে করার কথা থাকলেও তার বিপিএলে খেলা নিয়ে দেখা দিয়েছিল অনিশ্চয়তা। প্লেয়ার ড্রাফটে অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়কের নাম না থাকায় কুমিল্লা অধিনায়কের স্মিথের অন্তর্ভুক্তি নিয়ে আপত্তি জানিয়েছিল অন্যসব ফ্র্যাঞ্চাইজি। শেষ পর্যন্ত নিয়ম পাল্টে স্মিথকে বিপিএলে খেলার অনুমতি দিয়েছেন টুর্নামেন্টের আয়োজকরা। বিপিএলকে আন্তর্জাতিক গণমাধ্যমের লাইমলাইটে রাখার জন্যই তাদের এত দৌড়ঝাঁপ।

অবশেষে স্মিথ এসেছেন ঢাকায়। তার নেতৃত্বে সাবেক চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ানস দুটি ম্যাচও খেলেছে। কিন্তু আবার ফিরে যেতে হচ্ছে তাকে। কারণটা স্মিথের ইনজুরি। অস্ট্রেলিয়ান তারকার চোট রীতিমতো দুঃসংবাদ হয়েই এলো কুমিল্লার জন্য। ফ্র্যাঞ্চাইজিটির পক্ষ থেকে আশ্বস্ত করা হয়েছে যে, স্মিথ আবার ফিরে আসবেন। অস্ট্রেলিয়ান তারকার পুরো বিপিএল খেলার ইচ্ছে আছে।

স্মিথ ভুগছেন গলফার এলবো চোটে। ঠিক টেনিস এলবো চোটের উল্টোটা। সাবেক অস্ট্রেলীয় অধিনায়কের চোটটা কনুইয়ের ভেতরের অংশে। কাল ঠিকমতো অনুশীলনও করেননি তিনি। ব্যথাটা নিয়ে কোনো প্রকার ঝুঁকিতে যেতে চাননি স্মিথ। ব্যক্তিগত চিকিৎসককে দেখাতে দ্রুত ফিরে গেছেন অস্ট্রেলিয়ায়। সেখানে এমআরআই করাবেন অধিনায়ক। এমআরআইয়ের ফল ভালো হলো দ্রুত ফিরে আসবেন বাংলাদেশে। কুমিল্লা ভিক্টোরিয়ানসের আশা চিকিৎসকের সঙ্গে দেখা করে দ্রুতই ফিরে আসবেন স্মিথ।

ফ্র্যাঞ্চাইজিটির মিডিয়া ম্যানেজার খান নয়ন বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেছেন, ‘ব্যথাটার কারণে সে কোনো ঝুঁকি নিতে চায় না। আজ (বৃহস্পতিবার) রাত ১০টার দিকে অস্ট্রেলিয়া চলে যাচ্ছে সে। ওখানে এমআরআই করাবে। এখন পর্যন্ত যেটা জানি যত দ্রুত সম্ভব সে আবার ফিরে আসবে। এমআরআইয়ের রিপোর্ট ভালো এলে দুই দিনের মধ্যেই চলে আসবে। আরো বেশি ম্যাচ খেলতে চায় বলেই সে দ্রুত চলে যাচ্ছে যাতে তাড়াতাড়ি ফিরে আসতে পারে। স্মিথের বিপিএলের পুরো আসর খেলার ইচ্ছে রয়েছে।’

"