উল্টো রথে দুই মাদ্রিদ

প্রকাশ : ১১ জানুয়ারি ২০১৯, ০০:০০

ক্রীড়া ডেস্ক
ama ami

নতুন বছরের প্রথম দুই ম্যাচে জয়শূন্য ছিল রিয়াল মাদ্রিদ। তার মধ্যে গতকাল বৃহস্পতিবার ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে ২-০ গোলে হেরে গিয়েছিল লস ব্লাঙ্কোসরা। তবে পরশু দুর্ঘটনা ভুলে বড় জয় তুলে নিয়েছে তারা। সান্তিয়াগো বার্নাব্যুতে লেগানেসকে ৩-০ গোলে হারিয়ে কোপা ডেল রে টুর্নামেন্টের শেষ আটের পথে এগিয়ে গেছে কোচ সান্তিয়াগো সোলারির শিষ্যরা।

টানা দুই ম্যাচের মতো লেগানেসের বিপক্ষে প্রথমার্ধে দেখা যায় সেই পুরনো রিয়ালকে। হতাশাজনক পারফরম্যান্সে বল দখলে এগিয়ে থাকলেও আক্রমণভাগেও সুবিধা করতে পারছিল না। দলের অন্যতম ফরওয়ার্ড গ্যারেথ বেল চোট থেকে সেরে না উঠাই কোচ সোলারি করিম বেনজেমার সঙ্গে আক্রমণভাগ সাজান ভিনিসিয়াস জুনিয়রকে নিয়ে। অলহোয়াইটদের গোলের গেরো খুলে ৪৪তম মিনিটে। ৪৪ মিনিটে স্পট কিক থেকে ঘরের সমর্থকদের অপেক্ষা ঘোচান অধিনায়ক সার্জিও রামোস।

আত্মবিশ্বাসে ভরপুর রিয়াল ভয়ংকর হয়ে উঠে বিরতি থেকে ফেরার পর। ৬৮ মিনিটে লুকাস ভাসকুয়েজের পর দলের তৃতীয় গোলটি করেন ভিনিসিয়াস। পরে আরো কয়েকবার লেগানেসের রক্ষণভাগে ঝড় তুললেও আর গোলের দেখা পায়নি সান্তিয়াগোর শিষ্যরা।

এই জয় সান্তিয়াগো বার্নাব্যুর গুমোট পরিবেশ প্রায় অনেকটা হালকা করে দিয়েছে। রিয়ালও ‘ঘুরে দাঁড়াবে’ বলে বিশ্বাস কোচ সোলারির, ‘রিয়াল সব সময় জিততে এবং গোল করতে চায়। সব সময় তা এভাবেই হয়ে আসছে। যখন আপনি এমন কোনো ম্যাচ খেলে আসবেন যেখানে আপনার গোল করা উচিত ছিল কিন্তু করতে পারেননি এমন অবস্থায় অন্য কোনো প্রতিযোগিতাতেও তিন গোল করাটা আপনাকে চাপমুক্ত করবে।’

রিয়ালের জয়ের দিনে হোঁচট খেয়েছে নগর প্রতিদ্বন্দ্বী অ্যাটলেটিকো মাদ্রিদ। এই নিয়ে নতুন বছরে টানা দুই ম্যাচে জয় বঞ্চিত থাকল কোচ ডিয়েগো সিমিওনের দল। গত ম্যাচে সেভিয়ার সঙ্গে ড্রয়ের পর পরশু জিরোনার মাঠে ড্র করেছে ১-১ গোলে।

 

ফলাফল

রিয়াল ৩-০ লেগানেস

জিরোনা ১-১ অ্যাটলেটিকো

ভিয়ারিয়াল ২-২ এস্পানিওল

গেটাফে ১-০ ভায়োদোলিদ

"