দর্শকদের প্রতি মুশির আহ্বান

প্রকাশ : ১০ জানুয়ারি ২০১৯, ০০:০০

ক্রীড়া প্রতিবেদক

কাল দিনের প্রথম ও নিজেদের দ্বিতীয় ম্যাচে এসে আসরের প্রথম হারের মুখ দেখেছে বন্দর নগরীর দল চিটাগং ভাইকিংস। রোমাঞ্চকর ম্যাচে সিলেট সিক্সার্সের বিপক্ষে মুশফিকুর রহিমের দল হেরেছে মাত্র ৫ রানে। হাই স্কোরিং এই ম্যাচে হারলেও অনেক প্রাপ্তি দেখছেন দলটির অধিনায়ক মুশফিক। শুধু নিজ দলের জন্যই না দুই দলের বড় রান বিপিএলের জন্যই ইতিবাচক বলে মনে করেন জাতীয় দলের সাবেক এই অধিনায়ক।

কিন্তু এবারের আইপিএল তেমন দর্শক টানতে পারেনি এখনো। প্রায় ফাঁকা থাকছে মিরপুর স্টেডিয়ামের একাংশ। অথচ মাঠে খেলছে দেশি তারকা। সঙ্গে বিশ্বের নানা প্রান্তের নামি-দামি ক্রিকেটাররা। বিপিএলে দর্শক খরা চোখে পড়ছে ক্রিকেটারদেরও। চট্টগ্রাম ভাইকিংসের অধিনায়ক মুশফিক তাই ক্রিকেট প্রেমীদের আহবান জানালেন মাঠে এসে খেলা উপভোগের।

ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে এসে মুশি বলেন, ‘আমি দর্শকদের উদ্দেশে এটাই বলব, এত বড় বড় খেলোয়াড় এসেছে-স্মিথ, ওয়ার্নার, রাসেল, পোলার্ড, তাদের খেলা যদি মাঠে বসে না দেখেন তাহলে আর কোথায় দেখবেন।’

কাল মিরপুরে সিলেট সিক্সার্স ও চট্টগ্রাম ভাইকিংসের ম্যাচে হাজারখানেক দর্শকও দেখা যায়নি। খেলা শেষে ভাইকিংস অধিনায়ক মুশফিকের কাছে জানতে চাওয়া হয় কেনো দর্শক হচ্ছে না। জবাবে বাস্তবতাটা তুলে ধরলেন চট্টগ্রাম অধিনায়ক, ‘ফাঁকা গ্যালারি তো থাকবে ভাই। মোবাইলে লাইভ দেখতে পারে, বাসায় বসে বসে আরামে দেখতে পারে। যখন বাইরে কাজ করে তখন টিভিতে দেখে বা মোবাইলে দেখে। এই কারণেও হতে পারে। আগে আবাহনী-মোহামেডান খেলা যখন হত, লিগের খেলা যদি দেখেন, তা তো কোথাও দেখার সুযোগ থাকত না, তখন অনেক দর্শক হত। এখানে সবাই জানে, সারা বছর আন্তর্জাতিক খেলা এত হয় যে অনেকে ভাবে এখন একটু বিশ্রাম নেই আন্তর্জাতিক খেলা হলে দেখব।’

বিপিএলের প্রথম পর্ব থেকেই এত বিদেশি তারকার সম্মিলন আগে দেখা যায়নি। তবুও দর্শক আসছে না মাঠে। ম্যাচ যত গড়াচ্ছে শের-ই-বাংলা স্টেডিয়ামের গ্যালারি ফঁাঁকা হচ্ছে ততই! ক্রিকেটপাগল বাংলাদেশিদের কথা ভাবলে যেটা বিস্ময়েরই! মুশফিকের আহ্বানে মিরপুরে দর্শক খরা কাটে কিনা তাই এখন দেখার বিষয়।

"