লিভারপুলের বিদায়

প্রকাশ : ০৯ জানুয়ারি ২০১৯, ০০:০০

ক্রীড়া ডেস্ক
ama ami

নতুন বছরটা লিভারপুলের জন্য অপয়া বটে। ইংলিশ প্রিমিয়ার লিগে টানা ২০ ম্যাচ অপরাজিত থাকার পর গত বৃহস্পতিবার ম্যানচেস্টার সিটির বিপক্ষে প্রথম হারের স্বাদ পেয়েছিল কোচ ইয়ুর্গেন ক্লপের দল। সপ্তাহ না ঘুরতেই আরেকটি দুঃসংবাদ হয়ে এলো অলরেড শিবিরে। উলভারহ্যাম্পটন ওয়ানডারার্সের মাঠে ২-১ গোলে হেরে এফএ কাপ থেকে ছিটকে গেছে লিভারপুল।

সব প্রতিযোগিতা মিলিয়ে এই নিয়ে টানা দুই ম্যাচ হারল প্রিমিয়য়ার লিগ টেবিলের শীর্ষে থাকা লিভারপুল। আগের ম্যাচের একাদশে ৯টি পরিবর্তন এনে মাঠে নামা লিভারপুলের শুরুটা ভালো হয়নি। ২০তম মিনিটে মেক্সিকান ফরওয়ার্ড রাউল হিমেনেসের নিচু শটে পিছিয়ে থেকে বিরতিতে যায় তারা। বিরতি থেকে ফিরে ৫১ মিনিটে বেলজিয়াম ফরওয়ার্ড দিভোক ওরিগিরি গোলে সমতায় ফেলে ক্লপের দল। তবে এর ৪ মিনিট পরেই প্রায় ৩০ গজ দূর থেকে দুর্দান্ত এক গোলে উলভারহ্যাম্পটনকে আবার এগিয়ে দেন পর্তুগিজ মিডফিল্ডার রুবেন নেভেস।

পরাজয়ের দায়টা অবশ্য নিজের কাঁধে নিয়েছেন কোচ ক্লপ। ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘এটা আমারই দায়। খেলায় দলের কোনো ছন্দ ছিল না। হয়তো সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে আমার ভুল হয়েছে।’ প্রিমিয়ার লিগে ২১ ম্যাচে ১৭ জয় ৩ ড্র ও ১ পরাজয় নিয়ে ৫৪ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে।

"