ম্যানসিটির গোল উৎসব

প্রকাশ : ০৮ জানুয়ারি ২০১৯, ০০:০০

ক্রীড়া ডেস্ক
ama ami

দুই দিন আগে ৭ গোলের উৎসবে মেতেছিল লন্ডনের ক্লাব টটেনহাম। পরশু নিজেদের ঘরের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে তৃতীয় রাউন্ডের ম্যাচে উৎসব সেরেছে ম্যানচেস্টার সিটিও। কোচ পেপ গার্দিওলার দল ৭-০ গোলে উড়িয়ে দিয়েছে ইংলিশ লিগের দ্বিতীয় বিভাগের ক্লাব রদারহাম ইউনাইটেডের বিপক্ষে। এই জয়ে এফএ কাপের চতুর্থ রাউন্ডে উঠে গেছে সিটিজেনরা।

শুরু থেকে আক্রমণাত্মক খেলা সিটি প্রথমার্ধেই ৩-০ ব্যবধানে এগিয়ে গিয়ে ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে নেয়। ১২ মিনিটে প্রথম গোলের দেখা পায় তারা। কেভিন ডি ব্রুইনের পাস ছোট ডি-বক্সের বাইরে পেয়ে ডান পায়ের শটে বল জালে পাঠান রাহিম স্টার্লিং। ৪৩ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ফিল ফোডেন। প্রথমার্ধের যোগ করা সময়ের প্রথম মিনিটে প্রতিপক্ষের আত্মঘাতী গোলে ৩-০ ব্যবধানে এগিয়ে বিরতিতে যায় সিটি।

ফিরে এসে ৫২ মিনিটে স্টার্লিংয়ের বাড়ানো বল গোলমুখে পেয়ে অনায়াসে দলের চতুর্থ গোলটি করেন ব্রজিলিয়ান ফরওয়ার্ড গাব্রিয়েল জেসুস। ৭৩তম মিনিটে গুন্দোগানের সঙ্গে বল দেওয়া-নেওয়া করে স্কোরশিটে নাম লেখান রিয়াদ মাহরেজ। ৭৮তম মিনিটে ব্যবধান আরো বাড়ান আর্জেন্টাইন ডিফেন্ডার নিকোলাস ওটামেন্দি। আর ৮৫তম মিনিটে রদারহামের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন লেরয় সানে।

ইংলিশ ফুটবলের দ্বিতীয় সেরা এই প্রতিযোগিতায় গত শনিবার নিজ নিজ ম্যাচে জিতে চতুর্থ রাউন্ড নিশ্চিত করেছে ম্যানচেস্টার ইউনাইটেড, চেলসি ও আর্সেনাল।

 

"