ক্রীড়া ডেস্ক

  ২৯ ডিসেম্বর, ২০১৮

লাথাম-নিকোলসের শতক

রানপাহাড়ের চাপে পড়ল শ্রীলঙ্কা

টানা দুই টেস্টে সেঞ্চুরি পেলেন টম লাথাম। শেষ তিন টেস্টে দ্বিতীয়বারের মতো তিন অঙ্কের দেখা পেলেন হেনরি নিকোলস। তাদের দেড় শ ছাড়ানো দুটি ইনিংসের ওপর ভর করে ক্রাইস্টচার্চ টেস্টে শ্রীলঙ্কাকে ৬৬০ রানের বিশাল লক্ষ্য দিয়েছে নিউজিল্যান্ড।

অসম্ভব সেই রান তাড়া করতে নেমে কাল শুরুতেই দুই ওপেনারকে হারিয়ে চাপে পড়েছে শ্রীলঙ্কা। তৃতীয় দিনের খেলা শেষে সফরকারীদের সংগ্রহ ২ উইকেটে ২৪ রান। ডিনেশ চান্দিমাল ১৪ ও কুসল মেন্ডিস ৬ রানে ব্যাট করছেন।

ইনিংসের প্রথম ওভারে দানুশকা গুনাথিলাকাকে ফিরিয়ে দেন টিম সাউদি। পরের ওভারে দিমুথ করুনারতেœকে বিদায় করেন ট্রেন্ট বোল্ট। বাকি সময়টা নিরাপদে কাটিয়ে দেন চান্দিমাল ও মেন্ডিস। হ্যাগলি ওভালে শুক্রবার ২ উইকেটে ২৩১ রান নিয়ে দিন শুরু করা নিউজিল্যান্ড ৪ উইকেটে ৫৮৫ রানে দ্বিতীয় ইনিংস ঘোষণা করে।

আগের দিন দ্রুত রান তোলা রস টেলর এদিন বেশিক্ষণ টিকেননি। তার বিদায়ের পর ২১৪ রানের জুটিতে দলকে বড় সংগ্রহের দিকে নিয়ে যান ছন্দে থাকা লাথাম ও নিকোলস।

আগের ম্যাচে ডাবল সেঞ্চুরি হাঁকানো লাথাম আশা জাগিয়েছিলেন এর পুনরাবৃত্তির। তবে এবার তাকে আগেই থামান দুশমন্থ চামিরা। লেগ স্টাম্প দিয়ে বেরিয়ে যাওয়া বল বাঁ-হাতি ওপেনারের ব্যাটের কানা ছুঁয়ে জমা পড়ে নিরোশান ডিকভেলার গ্লাভসে। ১৭ চার ও এক ছক্কায় ৩৭০ বলে ১৭৬ রান করে ফিরে যান লাথাম।

ক্রিজে এসেই শট খেলতে শুরু করেন কলিন ডি গ্র্যান্ডহোম। তার বিস্ফোরক ব্যাটিংয়ে দ্রুত এগোয় নিউজিল্যান্ড। নিকোলসের সঙ্গে অবিচ্ছিন্ন পঞ্চম উইকেট জুটিতে ১৪.৩ ওভারে এই অলরাউন্ডার যোগ করেন ১২৪ রান।

৪৫ বলে ৬ চার ও দুই ছক্কায় ৭১ রান করেন ডি গ্র্যান্ডহোম। ক্যারিয়ারের চতুর্থ শতক পাওয়া নিকোলসের ২২৫ বলে খেলা ১৬২ রানের ইনিংস গড়া ১৬ চারে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close