ক্রীড়া ডেস্ক

  ২৮ ডিসেম্বর, ২০১৮

পুজারার শতক, বঞ্চিত কোহলি

হাতে ছিল আরো ৩ উইকেট। চাইলেই বক্সিং ডে টেস্টের দ্বিতীয় দিনটা অনায়াসে কাটিয়ে সংগ্রহটাকে বাড়িয়ে নিতে পারত ভারত। তবে ৪৪৩ রানকেই পর্যাপ্ত হিসেবে নিয়ে ইনিংস ঘোষণা করেছেন সফরকারীরা। আগের দিন ৬৮ রানে অপরাজিত থাকা চেতশ্বর পুজারা কাল তুলে নিয়েছেন ১৬তম টেস্ট সেঞ্চুরি। ৩১৯ বলে ১০ বাউন্ডারিতে ১০৬ রান করে তিনি ফিরেছেন প্যাট কামিন্সের বলে। অবশ্য তার আগেই তিনি যোগ্য সঙ্গী বিরাট কোহলিকে হারান দলীয় ২৯৩ রানের মাথায়। সকালে দুজন যোগ করেছেন ৭৮ রান। মিশেল স্টার্কের বলে অ্যারন ফিঞ্চের তালুবন্দি হওয়ার আগে ভারত অধিনায়ক ২০৯ বলে ৮২ রান। কোহলি ফেরার পর স্কোর বোর্ডে আর ৭ রান যোগ হতেই ফিরেন পুজারা।

এরপর পঞ্চম উইকেট জুটিতে ভারতের হাল ধরেন আজিঙ্কা রাহানে এবং রোহিত শর্মা। ব্যক্তিগত ৩৪ রানে নাথান লায়নের বলে রাহানে ফিরলেও ৬৩ রানে অপরাজিত থাকেন রোহিত। রাহানে-রোহিত জুটিই ভারতকে ৪০০ পেরোনো ইনিংস পেতে সাহায্য করে। রাহানের বিদায়ের পর রোহিতকে যোগ্য সঙ্গ দেন ঋষভ প্যান্ট। ৩৯ রান করে প্যান্ট ফিরেছেন স্টার্কের বলে। পরে ৪৪৩ রানে রবীন্দ্র জাদেজা ফিরলে ইনিংস ঘোষণা করে ভারত। তবে অপরাজিত থাকা রোহিতকে সেঞ্চুরি করতে না দেওয়ায় কিছুটা সমালোচনা শুনতে হচ্ছে কোহলিকে। অবশ্য কোহলি জানিয়েছেন, সেঞ্চুরির চেয়ে দলের জয়টাকেই বড় করে দেখছেন তিনি।

ইনিংস ঘোষণা করার পেছনে কারণটা অবশ্য বেশ ভালোভাবেই ব্যাখ্যা করেছেন পুজারা, ‘এই উইকেটে ২০০ রান করা অনেক কঠিন। সে হিসেবে ৪৪৩ রান আমাদের জন্য যথেষ্ট।’

মেলবোর্নের উইকেট কেমন আচরণ করে তা বুঝা যাবে আজ তৃতীয় দিনে। তার আগে নিজেদের প্রথম ইনিংসটা ভালোভাবে পার করে দিয়েছে অজিরা। ৬ ওভারে বিনা উইকেটে ৮ রান তুলেছে স্বাগতিকরা। অপরাজিত আছেন মার্কাস হ্যারিস (৫*) ও ফিঞ্চ (৩*)।

সংক্ষিপ্ত স্কোর

ভারত ১ম ইনিংস: (আগের

দিন শেষে ২১৫/২) ১৬৯.৪ ওভারে ৪৪৩/৭ ইনিংস ঘোষণা (পুজারা ১০৬, কোহলি ৮২, রাহানে ৩৪, রোহিত ৬৩*, প্যান্ট ৩৯; স্টার্ক ২/৮৭, হ্যাজলউড ১/৮৬, কামিন্স ৩/৫১)

অস্ট্রেলিয়া ১ম ইনিংস : ৬ ওভারে ৮/০ (হ্যারিস ৫*, ফিঞ্চ ৩*; ইশান্ত ০/২, বুমরাহ ০/৬, জাদেজা ০/০)

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close