ক্রীড়া ডেস্ক

  ২৬ ডিসেম্বর, ২০১৮

আর্চি শিলারের স্বপ্নপূরণ

আজ থেকে শুরু হয়েছে বক্সিং ডে টেস্ট। এই ম্যাচের অস্ট্রেলিয়া দলের ঘোষণা করা হয়েছে ৭ বছরের আর্চি শিলারকে! মাত্র ৭ বছর বয়সী এই খুদে ভক্তকে আনুষ্ঠানিক স্কোয়াডে অন্তর্ভুক্ত করে ক্রিকেটবিশ্বকে চমকে দিয়েছে অস্ট্রেলিয়া।

কিছুদিন আগে এক স্বেচ্ছাসেবী সংগঠনের মাধ্যমে কোচ জাস্টিন ল্যাঙ্গার জন্মের মাত্র ৩ মাস বয়স থেকে হৃদযন্ত্রের দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত আর্চির সন্ধান পান। জানতে পারেন, এখন পর্যন্ত তিনবার হৃদযন্ত্রে অস্ত্রোপচার করতে হয়েছে শিশুটিকে। এরপরই সরাসরি ভিডিও কল করে আর্চির মনের আকাঙ্খা জানতে চান ল্যাঙ্গার। জবাবে অস্ট্রেলিয়া দলের অধিনায়কত্ব করার ইচ্ছার কথা জানায় ক্রিকেট পাগল আর্চি। সঙ্গে আরো জানায়, কিংবদন্তি শেন ওয়ার্নের মতো লেগ স্পিন করতে অভ্যস্ত আর্চি।

আর্চির ব্যাপারটি ক্রিকেট অস্ট্রেলিয়ার নজরে এলে তারা আর্চিকে ভারতের বিপক্ষে অ্যাডিলেড টেস্টের আগে দলের সঙ্গে অনুশীলনের সুযোগ দেয়। ২২ ডিসেম্বর ক্রিকেট অস্ট্রেলিয়া তাদের অফিশিয়াল সাইটে আর্চিকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে তাকে মেলবোর্ন টেস্টে দলে নেওয়ার বিষয়ে জানায়। ২৩ তারিখ ফ্যামিলি ডে’র এক অনুষ্ঠানে অধিনায়ক টিম পেইন আর্চিকে দলে নেওয়ার বিষয়টি নিশ্চিত করেন। সেই ধারাবাহিকতায় আনুষ্ঠানিকভাবে স্কোয়াডে আর্চিকে ‘কো-ক্যাপ্টেন’ ঘোষণা করা হলো। আর্চির দলভুক্তির বিষয়টি মানবিক চেতনার অনন্য নজির বলে অ্যাডাম গিলক্রিস্টের মতো সাবেক কিংবদন্তি টুইট করে স্বাগত জানিয়েছেন টিম অস্ট্রেলিয়াকে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close