ক্রীড়া ডেস্ক

  ১৮ ডিসেম্বর, ২০১৮

লড়াই এবার শেষ আটের জন্য

উয়েফা চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বের ম্যাচ শেষ। আট গ্রুপ থেকে দুটি করে মোট ষোলো দল নিশ্চিত করেছে দ্বিতীয় রাউন্ড। তৃতীয় স্থান অধিকারী দল অংশগ্রহণ করবে চলতি ইউরোপা লিগে। শেষ ষোলোর ড্র অনুষ্ঠিত হয়েছে কাল। ড্র-তে স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা পেয়েছে ফরাসি ক্লাব লিঁও। আর গত তিন আসরের রেকর্ড শিরোপাধারী আরেক স্প্যানিশ জায়ান্ট পেয়েছে ডাচ ক্লাব আয়াক্সকে। গ্রুপ পর্বের মতো এবারও শক্তিশালী প্রতিপক্ষ পেয়েছে গত আসরের রানারআপ লিভারপুল। শক্তিশালী প্রতিপক্ষ পেয়েছে পিএসজিও। নেইমার-এমবাপ্পেদের প্রতিপক্ষ ম্যানচেস্টার ইউনাইটেড। ইতালিয়ান জায়ান্ট জুভেন্টাসের প্রতিপক্ষ অ্যাটলেটিকো মাদ্রিদ। অ্যাটলেটিকোকে পাওয়ায় জুলাইয়ের পর প্রথমবারের মতো মাদ্রিদে ফিরবেন বর্তমান তুরিন ফরওয়ার্ড ক্রিশ্চিয়ানো রোনালদো। রিয়াল প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজ সান্তিয়াগো বার্নাব্যুতে ‘কোপা লিবার্তোদোরেস’ ফাইনাল দেখার আমান্ত্রণ জানালেও পূর্ব ঝামেলার জের ধরে স্পেনে পা রাখেননি সিআর সেভেন। তবে এবার বার্নাব্যুতে না হলেও পুরনো শহর মাদ্রিদের মেট্রোপলিটোনোতে ফিরবেন পর্তুগিজ উইঙ্গার।

ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব ম্যানচেস্টার সিটি পেয়েছে তুলনামূলক দুর্বল দল জার্মান ক্লাব শালকে ০৪-কে। প্রিমিয়ার লিগের আরেক ক্লাব টটেনহামের প্রতিপক্ষ জার্মান ক্লাব বরুসিয়া ডর্টমুন্ড।

গত আসরের চমক জাগানিয়া রোমা পেয়েছে পর্তুগিজ চ্যাম্পিয়ন পোর্তোকে।

শেষ ষোলোর প্রথম লেগ অনুষ্ঠিত হবে ফেব্রুয়ারি ১২-১৩ ও ১৯-২০ তারিখ। আর ফিরতি লেগ হবে মার্চ মাসের ৫-৬ ও ১২-১৩ তারিখ। গ্রুপ চ্যাম্পিয়ন দলগুলো প্রথম লেগে খেলবে

অ্যাওয়ে ম্যাচ। ফিরতি লেগ খেলবে ঘরের মাঠে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close