অধিনায়কত্ব ফিরে পেলেন মালিঙ্গা

প্রকাশ : ১৬ ডিসেম্বর ২০১৮, ০০:০০

ক্রীড়া ডেস্ক

কয়েক মাস আগেও জাতীয় দলে তিনি ছিলেন অনেকটাই ব্রাত্য। এশিয়া কাপ ও ইংল্যান্ডের বিপক্ষে সিরিজে মালিঙ্গা প্রমাণ করেছিলেন, এখনো তিনি ফুরিয়ে যাননি। এবার শুধু দলে জায়গাই পাননি, ওয়ানডে ও টি-টোয়েন্টি দলের অধিনায়কও করা হয়েছে মালিঙ্গাকে। নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজে শ্রীলঙ্কাকে নেতৃত্ব দেবেন মালিঙ্গাই।

নির্বাচক, কোচ ও বোর্ডের সঙ্গে নানা ঝামেলার কারণে গত কয়েক বছরে বারবার দল থেকে বাদ পড়েছেন মালিঙ্গা। এই অভিযোগে মালিঙ্গার আগামী বিশ্বকাপে খেলা হয়ে পড়েছিল অনিশ্চিত। ফিট হয়ে ঘরোয়া ক্রিকেটে ভালো পারফর্ম করেছেন তিনি, এরপর গত সেপ্টেম্বরে এশিয়া কাপে ফিরেছেন জাতীয় দলে। দুই ম্যাচে পাঁচ উইকেট নেওয়ার পর ইংল্যান্ডের বিপক্ষেও সিরিজেও ডাক পেয়েছিলেন। সেই সিরিজে দ্বিতীয় ম্যাচে পাঁচ উইকেট নিয়ে আবার জানান দিয়েছেন নিজের সামর্থ্যরে কথা। ফর্মে ফেরায় ধীরে ধীরে উজ্জ্বল হচ্ছিল তার আগামী বছরের বিশ্বকাপ খেলার সম্ভাবনাও।

নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের আগে পরিবর্তন এসেছে শ্রীলঙ্কার নির্বাচক কমিটিতে। নতুন কমিটি এসেই দারুণ এক চমক দেখাল। কিউইদের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের জন্য ঘোষিত দলের অধিনায়ক করা হয়েছে তিন মাস আগে জাতীয় দলে ফেরা মালিঙ্গাকে। ২০১৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে শ্রীলঙ্কাকে নেতৃত্ব দিয়েছিলেন তিনি। সর্বশেষ ২০১৬ সালে আরব আমিরাতের বিপক্ষে অধিনায়কত্ব করেছিলেন মালিঙ্গা।

 

"