ক্রীড়া ডেস্ক

  ১৬ ডিসেম্বর, ২০১৮

আদালতে যেতে হবে রোনালদোকে

স্পেন ছাড়ার আগেই কর ফাঁকির মামলার সবটুকু জরিমানাই পরিশোধ করে গেছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। কিন্তু স্ব-শরীরে নয়, তার আইনজীবীর মাধ্যমে। সেটাই আবারও বাধা হয়ে দাঁড়াচ্ছে বর্তমানে জুভেন্টাসে থাকা এই পর্তুগিজ উইঙ্গারের জীবনে। মামলা নামক টিউমার অপসারণ করতে আদালতে হাজির হওয়া ছাড়া বিকল্প আর কিছু নেই সিআর সেভেনের সামনে। রিয়াল মাদ্রিদ থাকতে কর ফাঁকির অপরাধে দুই বছর জেল হয় রোনালদোর। জেল এড়াতে ১৪.৭ মিলিয়ন ইউরো জরিমানার পুরোটাই পরিশোধ করেন পর্তুগিজ অধিনায়ক। বিশ্বকাপের কারণে রাশিয়ায় ছিলেন বলে আইনজীবী হোসে অ্যান্তোনিওর মাধ্যমে জরিমানা জমা দেন স্পেনের কোষাগারে।

স্পেনের আদালতের নিয়ম অনুযায়ী আবার জরিমানা পরিশোধের সময় স্ব-শরীরে হাজির থাকতে হয় পরিশোধকারীকে। রোনালদো সে সময় আদালতে হাজির না থাকায় অবমাননা হয়েছে বলে মনে করেন স্পেনের আদালত। আগামী বছরের ১৪ জানুয়ারির মধ্যে তাই রোনালদোকে হাজিরা দিতে আদেশ দিয়েছেন আদালত। নয়তো আদালত অবমাননার মামলায় ফাঁসবেন পাঁচবারের বিশ্বসেরা ফুটবলার।

হাজিরা স্ব-শরীরেই হতে হবে, নির্দেশ এমনই। আবার বিকল্প পথও সামনে আসছে। রিয়ালেরই আরেক পর্তুগিজ সাবেক ফ্যাবিও কোয়েন্টারো একই ধরনের মামলায় আদালতে হাজির হয়েছিলেন ভিডিও কনফারেন্সের মাধ্যমে। রোনালদোর আইনজীবী চেষ্টা করছেন একই উপায়ে পরিস্থিতি সামলাতে। আদালত রাজি না হলে স্পেন ঘুরে যাওয়া ছাড়া পথ খোলা থাকবে না সিআর সেভেনের।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close