ক্রীড়া ডেস্ক

  ১৫ ডিসেম্বর, ২০১৮

মুমিনুলের ছয় রানের আক্ষেপ

চলতি বিসিএলের প্রথম দেখায় রান তাড়া করতে গিয়ে সেন্ট্রাল জোনের কাছে হেরে গিয়েছিল সাউথ জোন। দ্বিতীয় দেখায় আগের ভুল করেনি আবদুর রাজ্জাকের দল। এবার রান তাড়া করতে নেমে ম্যাচ জিতেই মাঠ ছেড়েছে সাউথরা।

এদিন রাজশাহীতে আরেক ম্যাচে মুমিনুল হকের অনবদ্য ১৯৪ রানের ওপর ভর করে নর্থ জোনের বিপক্ষে ড্র করেছে ইস্ট জোন।

চট্টগ্রামে বিসিএলের চতুর্থ রাউন্ডের শেষদিনে সেন্ট্রালের দেওয়া ১৩৪ রানের সহজ লক্ষ্য তাড়া করতে নেমে ৭ উইকেট হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় সাউথ জোন। দলটির হয়ে ৮৬ রানে অপরাজিত থাকেন ওপেনার এনামুল হক।

তৃতীয় দিন শেষে ৫ উইকেটে ১৮০ রান করা সেন্ট্রাল জোন দ্বিতীয় ইনিংসে অল আউট হয় ২৬৯ রানে। তাতে সাউথ জোনের লক্ষ্য দাঁড়ায় ১৩৪ রান। পেসার কামরুল ইসলাম রাব্বী ও স্পিনার মেহেদী হাসান মিলে ভাগাভাগি করে নিয়েছেন ৪টি করে উইকেট।

সাউথের এই জয়ে জমে গেছে বিসিএলের পয়েন্ট টেবিল। সেন্ট্রাল ও সাউথ দুই দলের পয়েন্ট সমান ১৭ করে। তবে দশমিক তিন শূন্য ব্যবধানে এগিয়ে সেন্ট্রাল। তাদের পয়েন্ট ১৭.৯৩। সাউথের পয়েন্ট ১৭.৬৩।

রাজশাহীতে ব্যাটিং উইকেটে রানের ফুলঝুরি বইয়ে দিয়েছেন মুমিনুল। ৩২ রানে শেষদিন শুরু করে প্রথম শ্রেণির ক্রিকেটে আরেকটি দ্বিশতক থেকে মাত্র ৬ রান দূর থেকে ফেরেন ইস্ট অধিনায়ক। রানের চেয়ে বল চারটি কম খেলেছেন মুমিনুল। ২৩টি চারের সঙ্গে আছে ৩টি ছয়ের মার।

অধিনায়কের বিশাল ইনিংসে ভর করে দ্বিতীয় ইনিংসে ৪ উইকেটে ৩৬২ রান তোলার পর ইনিংস ঘোষণা করে ইস্ট। প্রথম ইনিংসে ৪৬৬ রান করেছিল দলটি। ৪৫২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে এক উইকেটে ১১৬ রানে শেষদিন পার করে দেয় নর্থ। ম্যাচ গড়ায় ড্র-তে। নর্থ তাদের প্রথম ইনিংস শেষ করেছিল ৩৭৭ রানে।

সংক্ষিপ্ত স্কোর

পূর্বাঞ্চল ১ম ইনিংস : ৪৬৬

উত্তরাঞ্চল ১ম ইনিংস : ৩৭৭

পূর্বাঞ্চল ২য় ইনিংস : (আগের দিন শেষে ৯০/২) ৭৫.৩ ওভার ৩৬২/৪ ইনিংস ঘোষণা (মুমিনুল ১৯৪, মাহমুদুল ৮৩, আশরাফুল ১৯; ইবাদত ০/৬১, সানজামুল ৩/১২২, সোহাগ ০/১১৯, ইমরান ০/১৬, নাঈম ০/৬, তানবীর ১/২৮)

উত্তরাঞ্চল ২য় ইনিংস: (লক্ষ্য ৪৫২) ১৬ ওভার ১১৬ (জহুরুল ১৫, জুনায়েদ ৫১*, ফরহাদ ৫০*; তাইজুল ১/৩৩, মাহমুদুল ০/৩৩, এনামুল জুনিয়র ০/২৮, আশরাফুল ০/১৯, তাসামুল ০/৩)

ফল: ড্র

ম্যান অব দ্য ম্যাচ: রনি তালুকদার

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close