ক্রীড়া ডেস্ক

  ১২ ডিসেম্বর, ২০১৮

আমি ব্যালন ডি’অরের দাবিদার : রোনালদো

ক্রিশ্চিয়ানো রোনালদো ও লিওনেল মেসির দীর্ঘ ১০ বছরের রাজত্ব ভেঙে এবার ব্যালন ডি’অর জিতেছেন রিয়াল মাদ্রিদের ক্রোয়েশিয়ান মিডফিল্ডার লুকা মডরিচ। তবে জুভেন্টাস ফরওয়ার্ড রোনালদো মনে করেন, এ বছরের ব্যালন ডি’অর তারই প্রাপ্য ছিল। বর্ষসেরা ফুটবলারের পুরস্কারটির লড়াইয়ে সাবেক ক্লাব সতীর্থ মডরিচের পেছনে থেকে রানারআপ হন এই পর্তুগিজ ফরওয়ার্ড।

বর্ষসেরা ফুটবলারের লড়াইয়ে রোনালদো ও মেসির এক দশকের আধিপত্যের ইতি টানেন মডরিচ। ২০০৭ সালে কাকা পুরস্কার জেতার পর সমান পাঁচবার করে বর্ষসেরা ফুটবলার নির্বাচিত হন গ্রহের সময়ের সেরা দুই ফুটবলার।

রাশিয়া বিশ্বকাপের সেরা খেলোয়াড়ের পুরস্কার ‘গোল্ডেন বল’ জেতার পাশাপাশি মডরিচের বর্ষসেরা হওয়ায় ভূমিকা আছে গত মৌসুমে রিয়াল মাদ্রিদের হয়ে টানা তৃতীয় চ্যাম্পিয়নস লিগ জয়ের। এ ছাড়া ক্রোয়াটদের প্রথমবারের মতো বিশ্বকাপের ফাইনালেও তুলেছেন মডরিচ।

জুলাইয়ে জুভেন্টাসে যোগ দেওয়ার আগে রিয়ালের টানা তৃতীয় চ্যাম্পিয়নস লিগ জয়ে বড় অবদান ছিল রোনালদোরও। ২০১৮ সালে এ পর্যন্ত ক্লাব ও জাতীয় দল মিলে ৪৮ ম্যাচে ৪৫ গোল করেছেন সিআর সেভেন। এপ্রিলে চ্যাম্পিয়নস লিগের ইতিহাসে প্রথম খেলোয়াড় হিসেবে টানা ১১ ম্যাচে গোল করার অনন্য কীর্তিও গড়েন ৩৩ বছর বয়সী রোনালদো।

ইতালিয়ান সংবাদ মাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে পর্তুগিজ অধিনায়ক দাবি করেন, পুরস্কারটির যোগ্য দাবিদার ছিলেন তিনি, ‘আমি মনে করি, প্রতি বছর আমি ব্যালন ডি’অরের দাবিদার। আমি সে জন্য পরিশ্রম করি। তবে আমি না জিতলে সবকিছু শেষ হয়ে যায় না। সংখ্যা মিথ্যা বলে না। কিন্তু ভাববেন না যে না জিততে পারলে আমি কম সুখী। আমি হতাশ কিন্তু জীবন চলতে থাকে। আর আমি এখনো কঠোর পরিশ্রম করব। মডরিচকে অভিনন্দন। এটা তার প্রাপ্য কিন্তু পরের বছর আমরা আবার একে অন্যের মুখোমুখি হব। আর আমি তখনো সেখানে থাকতে সবকিছু করব।’

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close