ক্রীড়া প্রতিবেদক

  ১২ ডিসেম্বর, ২০১৮

আশরাফুলের সেঞ্চুরি

নির্বাসন থেকে ফেরার পর বিসিএলে প্রথম দিকে দলই পাচ্ছিলেন না মোহাম্মদ আশরাফুল। কয়েকজন খেলোয়াড় ইমার্জিং কাপ খেলতে যাওয়ায় শেষ পর্যন্ত কপাল খুলে অ্যাশের। পুনরায় জাতীয় দলে খেলতে ইচ্ছুক আশরাফুলের প্রমাণ করার ছিল অনেক কিছু। অবশেষে দুর্দান্ত সেঞ্চুরি করে নিজেকে মেলে ধরলেন বাংলাদেশ জাতীয় দলের সাবেক অধিনায়ক। একই দিনে গত অক্টোবরে এনসিএলে ডাবল সেঞ্চুরি করার পর থেকে ভালো শুরুকে আর বড় করতে পারছিলেন না রনি তালুকদার। তবে এবার সমস্যা হয়নি। প্রথম শ্রেণির ক্রিকেটে দশম সেঞ্চুরির দেখা পাওয়া ওপেনার আশা জাগিয়েছেন চতুর্থ ডাবল সেঞ্চুরির।

উত্তরাঞ্চলের বিপক্ষে বিসিএলের চতুর্থ রাউন্ডে প্রথম দিনের খেলা শেষে পূর্বাঞ্চলের সংগ্রহ ৩ উইকেটে ৩৫৪ রান। রনি ১৮৩ ও আশরাফুল ১০৭ রানে ব্যাট করছেন। অবিচ্ছিন্ন চতুর্থ উইকেটে এরই মধ্যে গড়েছেন ২৪১ রানের জুটি। রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে কাল টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি পূর্বাঞ্চলের। ইমরান আলীর বলে বোল্ড হয়ে শূন্য রানে ফিরেন সাদিকুর রহমান।

বড় ইনিংস খেলার সুযোগ হাতছাড়া করেন মুমিনুল হকও। অফ স্পিনার সোহাগ গাজীর বলে স্টাম্পড হয়ে ফিরেন ২৬ রান করা এই বাঁ-হাতি টপ অর্ডার ব্যাটসম্যান। মাহমুদুল হাসানও ফিরেন থিতু হয়ে। সানজামুল ইসলামের বলে কট বিহাইন্ড হয়ে শেষ হয় তার ২৯ রানের ইনিংস। প্রথম দিন সেটাই ছিল উত্তরাঞ্চলের শেষ সাফল্য। ১৪৭ বলে শতকের ঘর স্পর্শ করেন রনি। ১৫০ রানে যান ২০৮ বলে। দিন শেষে ২৪১ বলে ১৯ চার ও ৫ ছক্কায় অপরাজিত ১৮৩ রানে। আর ১৮৩ বলে ক্যারিয়ারের ২০তম সেঞ্চুরি তুলে নেওয়া আশরাফুল ১৮৬ বলে ১৩ চারে খেলছেন ১০৭ রানে। দিনের আরেক ম্যাচে সাদমান ইসলামের ব্যাটে প্রতিরোধ গড়েছে মধ্যাঞ্চল। তার বিদায়ের পর

দলকে টানছেন তাইবুর রহমান। তবে আল আমিন হোসেন, আবদুর রাজ্জাক ও মেহেদী হাসানের

নৈপুণ্যে মধ্যাঞ্চলকে ২৫০ রানের নিচে থামানোর আশা জাগিয়েছে দক্ষিণাঞ্চল।

বিসিএলের চতুর্থ রাউন্ডের ম্যাচের প্রথম দিনের খেলা শেষে মধ্যাঞ্চলের সংগ্রহ ৮ উইকেটে ২৩৪ রান। তাইবুর ৪৩ ও ইয়াসিন আরাফাত ৫ রানে ব্যাট করছেন।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে কাল টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি মধ্যাঞ্চলের। ৯ রানে পিনাক ঘোষকে বোল্ড করে ফেরান মেহেদী। তৃতীয় উইকেটে মার্শাল আইয়ুবের সঙ্গে ৮৫ রানের জুটিতে প্রতিরোধ গড়েন সাদমান। ৬ চারে ৪৪ রান করা মার্শালকে ফিরিয়ে জুটি ভাঙেন রাজ্জাক। পরে রান আউট হয়ে ফিরেন সাদমানও। বাঁ-হাতি এই ওপেনার ১৩৮ বলে ৬ চারে করেন ৬০ রান। আল আমিন ৫১ রানে নেন ৩ উইকেট।

সংক্ষিপ্ত স্কোর

পূর্বাঞ্চল ১ম ইনিংস

৯০ ওভারে ৩৫৪/৩

(রনি ১৮৩*, মুমিনুল ২৬, মাহমুদুল ২৯, আশরাফুল ১০৭*; ইমরান ১/৩৯, সোহাগ ১/৫৬,

সানজামুল ১/৮০)

মধ্যাঞ্চল ১ম ইনিংস

৯২ ওভারে ২৩৪/৮

(সাদমান ৬০, পিনাক ৯, মার্শাল ৪৪, শুভাগত ২৭, জাকের ১৯, তাইবুর ৪৩*, মোশাররফ ২১, ইয়াসিন ৫*; আল আমিন ৩/৫১, মেহেদী ২/৫০, রাজ্জাক ২/৬৯)

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close