‘বিশ্বকাপ জিততে পারে উইন্ডিজ’

প্রকাশ : ০৯ ডিসেম্বর ২০১৮, ০০:০০

ক্রীড়া ডেস্ক

ইংল্যান্ড অ্যান্ড ওয়েলসের বিশ্বকাপ আসরে ওয়েস্ট ইন্ডিস দলে তরুণ ক্রিকেটার আছেন অনেক। বিশেষ করে শাই হোপ এবং সিমরন হেটমায়ারের মতো, যারা খুব দ্রুতই শিখছেন ও তরতর করে এগিয়ে যাচ্ছেন। সঙ্গে ক্রিস গেইল ও মারলন স্যামুয়েলসের মতো সিনিয়র। ওয়েস্ট ইন্ডিজ তাদের শোকেসে তৃতীয় বিশ্বকাপ ট্রফিটা যোগ করার আশা করতে পারে, বললেন ডোয়াইন ব্রাভো।

ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে বর্তমানে ওয়েস্ট ইন্ডিজ আছে ৯ নম্বরে। ১৯৭৫ ও ১৯৭৯ দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নদের ইংল্যান্ড বিশ্বকাপ খেলা নিশ্চিত করতে হয়েছে প্লে-অফে খেলে। সব মিলিয়ে দলের যা অবস্থা তেমন ভালো না।

তবে আন্তর্জাতিক ক্রিকেট থেকে সদ্য অবসর নেওয়া ব্রাভো শুধু ওয়েস্ট ইন্ডিজই নয়, র‌্যাঙ্কিংয়ের ১০ নম্বর দল আফগানিন্তানের বিশ্বকাপ জয়ের সম্ভাবনাও দেখছেন।

বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসিকে দেওয়া এক সাক্ষাৎকারে ওয়েস্ট ইন্ডিজ দলের জুনিয়র-সিনিয়র সমন্বয় নিয়ে ব্রাভো বলেছেন, ‘এখনকার এই দলটা খুবই তরুণ। ক্রিস গেইল ও মারলন স্যামুয়েলসরা সিনিয়র। যদিও দল এখনো ঠিক হয়নি। তবে আমি মনে করি, তারা (গেইল-স্যামুয়েলস) দলে থাকবেন। নিয়মিত অধিনায়ক জেসন হোল্ডার তো থাকবেনই।’

সাম্প্রতিক সময়ে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটের অন্যতম বড় পোস্টার বয়ের আরো সংযোজন, ‘শাই হোপ এবং সিমরন হেটমায়ারের মতো তরুণরা খুবই মেধাবী। অল্প সময়ের ব্যবধানেই তারা দেখিয়েছেন ক্রিকেটা ভালোই খেলতে জানেন। এখন শুধু এই প্রতিভার ঠিকঠাক যত্ন নেওয়ার ব্যাপার। তাদের একটা সুযোগ আছে।

"