তেভেজের কষ্ট

প্রকাশ : ০৮ ডিসেম্বর ২০১৮, ০০:০০

ক্রীড়া ডেস্ক

অবশেষে দুই দফা পিছিয়ে ল্যাটিন আমেরিকার ক্লাব শ্রেষ্ঠত্বের লড়াই কোপা লিবার্তোদোরেসের ফাইনাল ঠিক হয়েছে আগামীকাল রোববার। দক্ষিণ আমেরিকার ‘চ্যাম্পিয়নস লিগ’-খ্যাত লিবার্তোদোরেসের ফাইনালে প্রথমবারের মতো মুখোমুখি হবে আর্জেন্টিনার বুয়েন্স এইরেসের দুই চির প্রতিদ্বন্দ্বী ক্লাব বোকা জুনিয়র্স ও রিভার প্লেট। কিন্তু শিরোপা নির্ধারণী ম্যাচটি তাদের খেলতে হবে স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে।

কিন্তু তা নিয়ে সন্তুষ্ট নন ল্যাটিনের অনেক রথী-মহারথী ফুটবলার। এমনকি হুলিগানদের যন্ত্রণা থেকে মুক্তি মিললেও অস্বস্তিতে বোকা ফরওয়ার্ড তেভেজ। মাদ্রিদে হওয়া ম্যাচটি ‘মানুষের জন্য ম্যাচটি বিব্রতকর’ মনে করেন আর্জেন্টাইন তারকা।

ঘরের মাঠে খেলতে না পারার যে কষ্টকর তা জানিয়ে তেভেজ বলেন, ‘এতটা পথ পাড়ি দিয়ে এসে খেলায় মনোযোগ দেওয়া কিছুটা কষ্টকর। স্পেনকে ধন্যবাদ আমাদের এখানে খেলতে আমন্ত্রণ জানানোর জন্য। আমি স্পেনকে ধন্যবাদ জানাতে চাই, ওরা সব সময় আমাদের সাদরে বরণ করে। আমরা খুশি যে ওরা (কনমেবল) স্পেনকে বেছে নিয়েছে, অন্য কোনো দেশকে নয়। কিন্তু এটা আমাদের জন্য দুঃখজনক যে আমরা নিজেদের দেশে এ ম্যাচ খেলতে পারছি না।’

ফাইনালে দ্বিতীয় লেগে রিভার প্লেটের সমর্থকরা বোকা জুনিয়রের মাঠে হামলা চালিয়েছিল। যার কারণে ম্যাচ পরিত্যক্ত ও ভেন্যু পরিবর্তন করতে বাধ্য হয় টুর্নামেন্ট আয়োজক কনমেবল। দুই দলের প্রথম লেগ ড্র হয়েছিল ২-২ গোলে।

বার্নাব্যুতে লিবার্তোদোরেস ফাইনালটি দেখার জন্য আমন্ত্রণ জানানো হয়েছিল মেসি ও রোনালদোকে। মেসি আমন্ত্রণ গ্রহণ করলেও ফিরিয়ে দিয়েছেন সাবেক রিয়াল তারকা রোনালদো।

"