রিয়াল মাদ্রিদের গোল উৎসব

প্রকাশ : ০৮ ডিসেম্বর ২০১৮, ০০:০০

ক্রীড়া ডেস্ক

ম্যাচে গোল হয়েছে সাতটি। তার মধ্যে রিয়াল মাদ্রিদের গোলই ছয়। ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে লস ব্লাঙ্কোসরা তৃতীয় বিভাগের দল মেলিয়াকে নিয়ে এক প্রকার ছেলেখেলাই খেলেছে পরশু। মেলিয়ার বিপক্ষেই রিয়ালের নতুন কোচ হিসেবে অভিষেক হয়েছিল সান্তিয়াগো সোলারির। সেই অ্যাওয়ে ম্যাচে সোলারির শিষ্যরা জয় পেয়েছিল ৪-০ গোলে। পরশু ৬-১ গোলে জিতে দুই লেগ মিলে ১০-১ ব্যবধানে এগিয়ে থেকে কোপা ডেল রে প্রতিযোগিতার শেষ ষোলো নিশ্চিত করেছে ১৯ বারের চ্যাম্পিয়ন অলহোয়াইটরা। জোড়া গোল পেয়েছেন দুই স্প্যানিশ তারকা মার্কো আসানসিও ও ইস্কো।

ম্যাচ শুরুর প্রথম ৩০ মিনিট পর্যন্ত রিয়াল ফরওয়ার্ডদের ঠেকিয়ে রেখেছিল মেলিয়া। ৩৩ মিনিটে আসানসিও গোল থেকে গোল উৎসব শুরু। ৩৫ মিনিটে দ্বিতীয় গোলটিও করেছেন এই স্প্যানিশ ফরওয়ার্ড। চার মিনিট পরই ব্যবধানটা তিন গুণ করেন সানচেজ ডি ফেলিপে। দ্বিতীয়ার্ধের আগেই ব্যবধানটা ৪-০ করেন ইস্কো। বিরতি থেকে ফিরে ৭৫ মিনিটে পঞ্চমবার বার্নাব্যুকে উল্লাসে ভাসান ব্রাজিলিয়ান নতুন ফরওয়ার্ড ভিনিসিয়াস জুনিয়র। ৮১ মিনিটে পেনাল্টি থেকে মেলিয়ার হয়ে একমাত্র গোলটি করেন কাসমি। এর দুই মিনিট পরই মেলিয়ার কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন দীর্ঘদিন পর মূল একাদশে সুযোগ পাওয়া ইস্কো।

স্প্যানিশ কোচ হুলেন লোপেতেগির বিদায়ের পর অক্টোবরে সোলারি দায়িত্ব নেওয়ার পর থেকে রিয়ালের শুরুর একাদশে জায়গা পাননি ইসকো। চ্যাম্পিয়ন্স লিগে রোমার বিপক্ষে ২-০ গোলে জেতা ম্যাচে বদলি খেলোয়াড়ের তালিকা থেকেও তাকে বাদ দেন ৪২ বছর বয়সী আর্জেন্টাইন কোচ। পরশু সুযোগ পেয়েও আক্রমণাত্মক ফুটবল খেলে সোলারির মন কেড়ে নিয়েছেন ইস্কো। অবশ্য দ্বিতীয়ার্ধে একটি সহজ সুযোগ মিস না করলে চলতি মৌসুমের প্রথম হ্যাটট্রিকটাও পূর্ণ করতে পারতেন তিনি। তবে জোড়া গোলে রিয়াল কোচের প্রশংসাও পেয়েছেন ২৬ বছর বয়সী ফরওয়ার্ড। ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে ইস্কোর প্রশংসা করে সোলারি বলেন, ‘আমি ইস্কোকে নিয়ে খুব খুশি। বিরতির আগে সে যে গোলটি করতে ব্যর্থ হয়েছিল তাতে আমি খুব দুঃখ পেয়েছিলাম, কারণ এটি দুর্দান্ত একটি গোল হতে পারত। আমি আসানসিওকে নিয়েও খুব খুশি। সে দুই গোল করল। আর অন্য গোলটি করা ভিনিসিউসের জন্যও আমি খুশি।’

 

ফলাফল

রিয়াল মাদ্রিদ ৬-১ মেলিয়া

এইবার ২-২ স্পোর্টিং গিজন

রিয়াল বেটিস ৪-০ রেসিং

হুয়েস্কো ০-৪ অ্যাথ. বিলবাও

লেভান্তে ২-০ লুগো

"