মোসাদ্দেক নৈপুণ্যে বাংলাদেশের জয়

প্রকাশ : ০৮ ডিসেম্বর ২০১৮, ০০:০০

ক্রীড়া ডেস্ক

প্রথম ম্যাচে ব্যর্থ ছিলেন ব্যাটসম্যানরা, হারতে হয়েছিল ৯৭ রানের বড় ব্যবধানে। ২৬৮ রানের লক্ষ্যে দল অলআউট হয়েছিল মাত্র ১৭০ রানে। একদিন পর নিজেদের দ্বিতীয় ম্যাচেই স্বরূপে আবির্ভূত হলেন মোসাদ্দেক সৈকত, নাজমুল শান্তরা। ২৮৬ রান করা বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল হংকংকে হারিয়েছে ২৮ রানে।

ইমার্জিং কাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে হংকংয়ের বিপক্ষে টসে জিতে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে আট উইকেট হারিয়ে ২৮৬ রান করেছে বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল। ঠিক ১০০ রান করেছেন দলের সহ-অধিনায়ক মোসাদ্দেক। ৪৯ রানে আউট হয়েছেন জাকির হাসান।

করাচির সাউদার্ন ক্লাব ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে আগে ব্যাট করতে নেমে শুরুটা ভালো করতে পারেনি বাংলাদেশ। আগের ম্যাচে দলের পক্ষে সর্বোচ্চ ৪৩ রান করা মিজানুর ফিরে যান আট রান করে। দ্বিতীয় উইকেটে প্রতিরোধ গড়েন জাকির হাসান ও নাজমুল হোসেন শান্ত। দুজনের জুটিতে ৯৪ বলে আসে ৮০ রান। শান্ত সাজঘরে ফেরেন ৩৬ রান করে। নিজের ব্যক্তিগত অর্ধশত থেকে মাত্র এক রান দূরে থাকতে দলীয় ১০৯ রানের মাথায় আউট হয়ে যান জাকিরও।

ইনিংসের বাকি গল্পটা সাজান মোসাদ্দেক। প্রথম ম্যাচে রানের খাতা খুলতে ব্যর্থ হলেও এ ম্যাচে সেঞ্চুরি হাঁকিয়ে দলের সংগ্রহটা নিরাপদ অবস্থানে নিয়ে যান তিনি। চতুর্থ উইকেটে ইয়াসির আলির সঙ্গে গড়েন ৮০ রানের জুটি। ইয়াসিরের ব্যাট থেকে আসে ৪৫ রানের ইনিংস। ৪৯তম ওভারে আউট হওয়ার আগে মাত্র ৮৬ বলে আটটি চার ও তিনটি ছক্কার মারে ঠিক ১০০ রান করেন মোসাদ্দেক। এ ছাড়া আফিফ হোসেন ২০ ও অধিনায়ক নুরুল হাসান। সোহান করেন ১৭ রান।

২৮৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে সাত উইকেট হারিয়ে ২৫৮ রান করতে পারে হংকং। বাংলাদেশের পক্ষে দুটি করে উইকেট নেন মোসাদ্দেক ও খালেদ আহমেদ।

"