রিয়াল মাদ্রিদকে রোনালদোর ‘না’

প্রকাশ : ০৭ ডিসেম্বর ২০১৮, ০০:০০

ক্রীড়া ডেস্ক

তার উপস্থিত থাকা নিয়ে আগে থেকেই ধোঁয়াশা ছিল। এবার সেটা সত্য হলো। রিয়াল মাদ্রিদের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে লিওনেল মেসির সঙ্গে বসে খেলা দেখার জন্য যে দাওয়াত দিয়েছিল স্প্যানিশ ফুটবল ফেডারেশন, তাতে না বলে দিয়েছেন ক্রিশ্চিয়ানো রোনালদো।

মারামারির ঘটনায় কোপা লিবার্তোদোরেস ফাইনালের ফিরতি লেগ ও শিরোপা নির্ধারণী ম্যাচটি হবে রিয়ালের মাঠে। ৯ ডিসেম্বরের আর্জেন্টাইন ‘সুপারক্ল্যাসিকো’তে মুখোমুখি হবে বুয়েন্স এইরেসের দুই ক্লাব বোকা জুনিয়র্স এবং রিভার প্লেট।

‘সুপারক্ল্যাসিকো’কে বেশি আলোকিত করতে স্প্যানিশ ফুটবল ফেডারেশন দর্শক হিসেবে মাঠে আমন্ত্রণ জানায় দুই সুপারস্টার মেসি ও রোনালদোকে। নিজ দেশের খেলা দেখতে সেই ডাকে সাড়া দিয়েছেন মেসি। তবে থাকছেন না রোনালদো। পর্তুগিজ উইঙ্গার বার্নাব্যুতে উপস্থিত না থাকার কথা নিশ্চিত করেছে স্প্যানিশ ক্রীড়া দৈনিক এএস। পর্তুগিজ তারকা ঘনিষ্ঠ সূত্রের বরাতে তারা জানাচ্ছে, কোপা লিবার্তোদোরেস ফাইনাল দেখার জন্য স্প্যানিশ ফুটবল ফেডারেশনের আমন্ত্রণ ‘সম্মানের’ সঙ্গে ফিরিয়ে দিয়েছেন রোনালদো। সূত্রটি বলছে, ‘এখনই বার্নাব্যুতে ফেরা রোনালদো জন্য একটু বেশি তাড়াতাড়ি হয়ে যাবে।’

রিয়াল সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজের সঙ্গে মনোমালিন্যের কারণে তিক্ত অভিজ্ঞতা নিয়ে গত জুলাইয়ে বার্নাব্যু ছেড়ে জুভেন্টাসে যোগ দেন রোনালদো। পুরনো সেই তিক্ততার জের ধরেই ৯ বছরের পুরনো সংসারে ফিরতে না জানিয়েছেন সিআর সেভেন।

"