আবুধাবি টেস্ট

৮২ বছরের রেকর্ড ভায়লেন ইয়াসির

প্রকাশ : ০৭ ডিসেম্বর ২০১৮, ০০:০০

ক্রীড়া ডেস্ক

টেস্ট ক্রিকেটে দ্রুততম ২০০ উইকেট শিকারের রেকর্ড গড়তে মাত্র এক উইকেট প্রয়োজন ছিল পাকিস্তানি লেগ স্পিনার ইয়াসির শাহ্র। কাল সাতসকালে উইলিয়াম সামারভিলেকে এলবিডব্লিউর ফাঁদে ফেলে মাইলফলকে পৌঁছে যান পাকিস্তানি লেগ স্পিনার।

দ্বিতীয় বিশ্বযুদ্ধের আগে ৩৬ ম্যাচে দুশো উইকেট নেওয়ার রেকর্ড গড়েছিলেন আস্ট্রেলিয়ার ক্রিকেটার ক্যারি গ্রিমেট। ৮২ বছর পর তার রেকর্ডটা ইয়াসির ভেঙে দিলেন তিন ম্যাচ কম খেলেই।

ইয়াসির শাহ্র রেকর্ডের দিনটা পাকিস্তানের জন্য ভালো কাটেনি। কেন উইলিয়ামসন ও হেনরি নিকোলস হতাশ করেছেন পাকিস্তানি বোলারদের। চতুর্থ দিনের খেলা শেষে ৪ উইকেটে ২২৭ রান তুলেছে সফরকারীরা। লিড ১৯৮ রানের; হাতে অক্ষত আছে আরো ছয়টি উইকেট। আজ শেষ দিনের রোমাঞ্চে পাকিস্তানকে কত রান লক্ষ্য হিসেবে বেঁধে দেয় নিউজিল্যান্ড সেটাই আপাতত দেখার।

দিনের শুরুটা অবশ্য ছিল পাকিস্তানেরই ছিল। সামারভিলে (৪) এবং রস টেলর সাজঘরে ফিরে যান আধ ঘণ্টার মধ্যে। পরে নিকোলসকে নিয়ে প্রতিরোধ গড়ে তুলেন উইলিয়ামসন। এই দুজন পাক বোলারদের ধৈর্য্যশক্তির চূড়ান্ত পরীক্ষাই নিলেন কাল। উইলিয়ামসন তুলে নিয়েছেন ক্যারিয়ারের ১৯তম সেঞ্চুরি। ২৮২ বলে ১৩৯ রানে অপরাজিত থেকে আজ ব্যাট করতে আসবেন তিনি। নিকোলাস তুলে নিয়েছেন ক্যারিয়ারের অষ্টম অর্ধশতক। টেস্ট অধ্যায়ের তৃতীয় সেঞ্চুরি থেকে মাত্র ১০ রান পিছিয়ে আছেন নিকোলস।

"