নিলামে ১০ বাংলাদেশি

প্রকাশ : ০৭ ডিসেম্বর ২০১৮, ০০:০০

ক্রীড়া ডেস্ক

চলতি মাসের ১৮ তারিখে ভারতের জয়পুরে হবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) আগামী আসরের নিলাম। আইপিএল কর্তৃপক্ষের দেওয়া তথ্য অনুযায়ী ১২তম আসরের এই নিলামের জন্য এরই মধ্যে বিভিন্ন দেশের ১০০৩ জন ক্রিকেটারের নাম নিবন্ধন করা হয়েছে। এদের মধ্যে ভারতীয় আছেন ৭৪৬ জন। আর বিদেশি ক্রিকেটার আছেন ২৩২ জন। তার মধ্যে ১০ জন বাংলাদেশি।

এর আগে নিয়ম অনুযায়ী ফ্র্যাঞ্চাইজিগুলো তাদের পছন্দের ক্রিকেটার রেখে দিয়ে বাকিদের ছেড়ে দেওয়ার কাজটিও করে ফেলেছে। আটটি ফ্র্যাঞ্চাইজিই এখন নিলাম থেকে কেবল ৭০ জন ক্রিকেটার কিনতে পারবে। আর এই ৭০টি আসনের জন্যই নিলামে উঠছেন ১০০৩ ক্রিকেটার।

বিদেশি ক্রিকেটারদের মধ্যে সবচেয়ে বেশি নাম দক্ষিণ আফ্রিকার ক্রিকেটারদের। সেখান থেকে ৫৯ জন খেলোয়াড় নিবন্ধন করেছেন। ৩৫ জন আছেন অস্ট্রেলিয়ার। ৩৩ জন ওয়েস্ট ইন্ডিজের। টেস্ট ক্রিকেটে নবাগত আফগানিস্তান থেকে আছেন ২৭ জন ক্রিকেটার।

শ্রীলঙ্কার আছেন ২৮ জন, নিউজিল্যান্ডের ১৭ জন, ১৪ জন ইংল্যান্ডের, পাঁচজন জিম্বাবুয়ের এবং ১০ জন বাংলাদেশের। এ ছাড়া একজন করে খেলোয়াড় আছেন হংকং, আয়ারল্যান্ড, নেদারল্যান্ডস আর যুক্তরাষ্ট্রের। তবে কারা কারা আছেন সেই তালিকা প্রকাশ করা হয়নি।

"