অপেক্ষা বাড়ল ইয়াসির শাহ্‌র

প্রকাশ : ০৬ ডিসেম্বর ২০১৮, ০০:০০

ক্রীড়া ডেস্ক

আবুধাবি টেস্টের তৃতীয় দিনে আজহার আলি ও আসাদ শফিকের জোড়া সেঞ্চুরিতে প্রথম ইনিংসে ৩৪৮ রান সংগ্রহ করেছে পাকিস্তান। জবাবে ব্যাট করতে নেমে দ্বিতীয় ইনিংসে ২ উইকেট হারিয়ে ২৬ রান করেছে সফরকারী নিউজিল্যান্ড। দিন শেষে ৪৮ রান পিছিয়ে থেকে চতুর্থ দিনের খেলা শুরু করবেন কেন উইলিয়ামসন (১৪*) এবং উইলিয়াম সামারভিলা (১*)।

সিরিজ নির্ধারণী ম্যাচে তৃতীয় দিন ছিল আজহার ও শফিকের। কিউই বোলারদের রীতিমতো পরীক্ষা নিয়েছেন এই দুই পাক ব্যাটসম্যান। আজহার আলি তুলে নিয়েছেন ক্যারিয়ারের ১৫তম টেস্ট সেঞ্চুরি। তার পথেই হেঁটেছেন আসাদ শফিকও। পেয়েছেন ক্যারিয়ারের ১২তম টেস্ট সেঞ্চুরি। এই যুগল মিলে করেন ২০১ রানের জুটি। ২৯৭ বলে ১৩৪ রানের দুর্দান্ত ইনিংস খেলা আজহারকে সাজঘরে ফিরিয়ে এই জুটি ভাঙেন সামারভিলা। পরে আরেক সেঞ্চুরিয়ান আসাদ শফিকে এলবিডব্লিউর ফাঁদে ফেলেন কিউই বোলার অ্যজাজ প্যাটেল। ২৫৯ বলে ১০৪ রানে মাঠ ছাড়েন শফিক। উভয়ের বিদায়ের পর আর কেউ দাঁড়াতে পারেনি কিউই বোলারদের সামনে। বাবর আজম (১৪), সফরাজ আহমেদ (২৫) এবং বিলাল আসিফ (১১) রান করেন। তাতে ৩৪৮ রানে শেষ হয় পাকিস্তানের প্রথম ইনিংস। কিউইদের পক্ষে সর্বোচ্চ ৪ উইকেট শিকার করেছেন সামারভিলা। দুইটি করে উইকেট নেন ট্রেন্ট বোল্ট ও প্যাটেল। একটি শিকার সাউদির।

জাবাবে ব্যাটিং করতে নেমে শুরুতেই হোঁচট খায় কিউইরা। ২৪ রানে দুই ওপেনারকে হারিয়ে চাপে পরে নিউজিল্যান্ড। পরে নাইট ওয়ানম্যান হিসেবে টেল এন্ডার সামারভিলাকে নিয়ে তৃতীয় দিনের খেলা শেষ করেন অধিনায়ক উইলিয়ামসন। উইকেট ২টি নিয়েছে শাহিন আফ্রিদি ও ইয়াসির শাহ। আর মাত্র ১টি উইকেট পেলেই টেস্টে দ্রুততম ২০০ উইকেট শিকারের রেকর্ড করবেন স্পিনার ইয়াসির।

 

"