নতুন নেতৃত্বে ক্যারিবীয়রা

প্রকাশ : ০৬ ডিসেম্বর ২০১৮, ০০:০০

ক্রীড়া প্রতিবেদক

টেস্ট সিরিজে ওয়েস্ট ইন্ডিজ দলে ছিলেন না নিয়মিত অধিনায়ক জেসন হোল্ডার। তার পরিবর্তে বাংলাদেশের বিপক্ষে ক্যারিবীয়দের নেতৃত্বের জোয়াল ছিল ক্রেইগ ব্র্যাথওয়েটের কাঁধে। টেস্টের পর একদিনের ক্রিকেটেও অধিনায়কত্বে রদবদল এনেছে সফরকারী দলটি। টাইগারদের বিপক্ষে আসন্ন ওয়ানডে সিরিজে এমন একজন নেতৃত্ব দেবেন, যার দলে থাকা নিয়েই ছিল সংশয়।

৩১ ম্যাচের ওয়ানডে ক্যারিয়ারে দলে ভালোভাবে থিতু হতে পারেননি রভমেন পাওয়েল। ক্যারিবীয়দের সবশেষ সিরিজেও যে খুব একটা ভালো করেছেন, তা নয়। দলে জায়গা পাওয়াটাই তো তার জন্য কঠিন ছিল। অথচ তার হাতেই তুলে দেওয়া হলো নেতৃত্বের দায়ভার।

ইনজুরির কারণে বাংলাদেশ সফরে আপাতত নেই হোল্ডার। চোটের কারণে এখনো লড়তে হচ্ছে তাকে। ওয়ানডে সিরিজেও দর্শক সারিতে থাকতে হচ্ছে হোল্ডারকে। টি-টোয়েন্টি সিরিজেও তার ফেরা নিয়ে রয়েছে সংশয়। শুধু নেতৃত্বেই নয়, ওয়েস্ট ইন্ডিজের ওয়ানডে দলে আরো কয়েকটা পরিবর্তন আছে। ইনজুরির কারণে দল থেকে ছিটকে গেছেন অফ স্পিনার অ্যাশলে নার্স ও বাঁ-হাতি পেসার ওবেদ ম্যাককয়। এ দুজনের চোটের কারণে ফের ওয়ানডে দলে ঢুকে পড়েছেন কার্লোস ব্র্যাথওয়েট ও স্পিন অলরাউন্ডার রোস্টন চেইজ। অবশ্য রানখরায় থাকার পরও নির্বাচকরা ডেকেছেন চেইজকে।

উইন্ডিজ দলে চোটের আগ্রাসনের এখানেই শেষ নয়। ইনজুরির কারণে ওয়ানডে সিরিজে খেলা হচ্ছে না বিধ্বংসী ওপেনার এভিন লুইসের। কাল ঘোষিত ক্যারিবীয়দের দলে সবচেয়ে চমক বলতে দুই বছর পর ড্যারেন ব্রাভোর প্রত্যাবর্তনটা। অবশ্য লুইসকে নিয়ে একটা ফিসফাঁস চলছে। তার বাদ পড়ার কারণ নাকি চোট নয়, অন্য কিছু।

ভারত সফরে ভরাডুবি হয়েছিল ওয়েস্ট ইন্ডিজের। সিরিজটা দুঃস্বপ্নের মতো কেটেছে পাওয়েলেরও। ভারতীয়দের বিপক্ষে ৫টি ওয়ানডে খেলে তিনি করেছেন মাত্র ৬১ রান।

৯ ডিসেম্বর শুরু হবে ওয়ানডে সিরিজ। পরের ম্যাচ দুটি ১১ ও ১৪ ডিসেম্বর। সিরিজের প্রস্তুতি হিসেবে ফতুল্লায় একটি প্রস্তুতি ম্যাচ খেলার কথা ছিল ওয়েস্ট ইন্ডিজের। কিন্তু ফতুল্লায় নয়, আজ বিসিবি একাদশের বিপক্ষে ক্যারিবীয়রা মুখোমুখি হবে সাভারের বিকেএসপির মাঠে।

 

ওয়ানডে দল

রভম্যান পাওয়েল (অধিনায়ক), মারলন স্যামুয়েলস, রোস্টন চেইজ, দেবেন্দ্র বিশু, চন্দরপল হেমরাজ, শিমরন হেটমায়ার, ড্যারেন ব্রাভো, শাই হোপ, কার্লোস ব্র্যাথওয়েট, কিমো পল, কাইরেন পাওয়েল, ফ্যাবিয়ান অ্যালেন, কেমার রোচ, সুনিল অ্যামব্রিস ও ওসান টমাস।

 

"