ক্যারিয়ার সেরা র‌্যাঙ্কিংয়ে মিরাজ

প্রকাশ : ০৪ ডিসেম্বর ২০১৮, ০০:০০

ক্রীড়া ডেস্ক

সাম্প্রতিক সময়টা ভালোই যাচ্ছে মেহেদী হাসান মিরাজের। দেশের মাটিতে ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশের আনন্দের সঙ্গে ম্যাচ সেরার পুরস্কার, সবকিছু মিলিয়ে খোশ মেজাজে আছেন এই বোলিং অলরাউন্ডার। সেই আনন্দের মাত্রা আরো বাড়িয়ে দিল আইসিসি টেস্ট র‌্যাঙ্কিং। কাল প্রকাশিত আইসিসি’র নতুন টেস্ট র‌্যাঙ্কিংয়ে ক্যারিয়ার সেরা রেটিংয়ে নিয়ে বড় লাফ দিয়েছেন স্পিনার মিরাজ।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় ও শেষ টেস্টে মিরাজের দুর্দান্ত পারফরম্যান্সে ১৮৪ রানের বিশাল জয় পায় বাংলাদেশ। দুই ইনিংস মিলিয়ে ১৫ উইকেট শিকার করেন তিনি। এমন পারফরম্যান্সে ক্যারিয়ার সেরা ৬৯৬ রেটিংয়ে ১৬ নম্বরে স্থান করে নিয়েছেন মিরাজ।

এ ছাড়া বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান আছেন ২১ নম্বরে এবং বাংলাদেশের আরেক স্পিনার তাইজুল ইসলামও ক্যারিয়ার সেরা র‌্যাঙ্কিং ২২ নম্বরে অবস্থান করছেন।

আইসিসি ব্যাটিং র‌্যাঙ্কিংয়েও পরিবর্তন এসেছে টাইগার ব্যাটসম্যানদের। ক্যারিবীয়দের বিপক্ষে ৮০ রানের ইনিংসেই ২৮ থেকে ২১ নম্বরের স্থান করে নিয়েছেন সাকিব। তবে সিরিজে সেঞ্চুরি পেলেও দুই ধাপ পিছিয়ে ২৬ নম্বরে অবনমন হয়েছে মুমিনুল হকের। তালিকায় মুশফিকুর রহিম আছেন ২৮ এবং মাহমুদউল্লাহ ৪৮তম স্থানে। ইনজুরির কারণে টেস্ট সিরিজ না খেলতে পারা তামিম ইকবাল আছেন ৩৪ নম্বরে।

"