বার্সেলোনার জয় অ্যাটলেটিকোর হোঁচট

প্রকাশ : ০৪ ডিসেম্বর ২০১৮, ০০:০০

ক্রীড়া ডেস্ক

রক্ষণ সামলানোই তার কাজ। নিজের কাজটা ঠিক মতো পালন তো করছেনই, আবার উপরে উঠে দলকেও গোল এনে দিচ্ছেন জেরার্ড পিকে। বার্সেলোনা ডিফেন্ডার চ্যাম্পিয়নস লিগের ম্যাচে পিএসভি আইন্দোহোফেনের বিপক্ষেও গোল করেছেন হেডে। পরশু কাতালানদের প্রথম গোলটিও এসেছে পিকের মাথা ছুঁয়ে। পিকে ও আলেনার গোলে ঘরের মাঠ ন্যু ক্যাম্পে বার্সা ২-০ গোলে ভিয়ারিয়ালকে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষস্থানটাও অটুট রেখেছে।

৩৬ মিনিটে উসমানে ডেম্বেলের ক্রস থেকে পিকের গোলের পর ব্যবধানটা দ্বিগুণ করেন বদলি খেলোয়াড় কার্লেস অ্যালেনা। ২০১৬ থেকে মূল দলে থাকলেও বার্সার জার্সিতে স্প্যানিশ মিডফিল্ডার এটি প্রথম গোল। অভিষেক গোলে কোচ এরনেস্তো ভালভার্দের কাছ থেকে প্রশংসা পেয়েছে ২০ বছর বয়সী মিডফিল্ডার। ‘গোলটি অ্যালেনার পুরস্কার’ বলে জানান ভালভার্দে। এ ছাড়া বার্সা কোচ প্রশংসায় ভাসিয়েছেন বার্সার আরেক তুরুপের তাস ডেম্বেলেকেও। ফরাসি ফরওয়ার্ডের পারফরম্যান্সে মুগ্ধ বার্সা কোচ সংবাদ সম্মেলনে বলেন, ‘ডেম্বেলে অসাধারণ খেলেছে। এই ম্যাচে সে অনেক কিছু দিয়েছে। তার ড্রিবল, আত্মবিশ্বাস, ঝুঁকি আমাকে মুগ্ধ করেছে।’

বার্সার দিনে হোঁচট খেয়েছে অ্যাটলেটিকো মাদ্রিদ। অবশ্য ড্র করেই স্বস্তির নিঃশ্বাস

ফেলেছে কোচ ডিয়েগো সিমিওনের দল। জিরোনার মাঠে প্রথমার্ধের যোগ করা সময়ে পিছিয়ে পড়া অ্যাটলেটিকো ড্র নিয়ে মাঠ ছেড়েছে জিরোনারই ভুলে। ৮২ মিনিটে স্বাগতিকদের আত্মঘাতী গোলে মান বাছাই সিমিওনের শিষ্যরা।

পয়েন্ট ভাগাভাগি করলেও ২৫ পয়েন্ট নিয়ে লা লিগার পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানটা ধরে রেখেছে অ্যাটলেটিকো। ২৮ পয়েন্ট নিয়ে শীর্ষস্থানে বার্সেলোনা। ২৭ পয়েন্ট নিয়ে কাতালানদের ঘাড়ে নিঃশ্বাস ফেলছে আলাভেসের বিপক্ষে ড্র করা সেভিয়া। চলতি মৌসুমে চমক সৃষ্টি করা দল আলাভেস ২৪ পয়েন্ট নিয়ে আছে চতুর্থ স্থানে।

 

ফলাফল

বার্সেলোনা ২-০ ভিয়ারিয়াল

জিরোনা ১-১ অ্যাট. মাদ্রিদ

রিয়াল বেটিস ১-০ সোসিয়েদাদ

আলাভেস ১-১ সেভিয়া

"