ফের চোটে নেইমার

প্রকাশ : ০৪ ডিসেম্বর ২০১৮, ০০:০০

ক্রীড়া ডেস্ক

ক্যারিয়ারে নেইমারের সবচেয়ে বড় প্রতিপক্ষ আর কেউ নয়, চোট। ২০১৪ বিশ্বকাপে কলম্বিয়ার বিপক্ষে কোমরে চোট পেয়ে শিরোপা জয়ের স্বপ্ন বিসর্জন দিতে হয়েছিল ব্রাজিলিয়ান ফরওয়ার্ডকে। এরপর পিএসজির জার্সিতে মাঠের বাইরে কাটাতে হয় তিন মাস। গত মাসে ক্যামরুনের বিপক্ষে ব্রাজিলের বছরের শেষ আন্তর্জাতিক প্রীতি ম্যাচে আরেকবার সেই চোট। পরশু আবার সেই পুরনো চোটে মাঠ ছাড়তে হলো নেইমারকে।

পরশু ফ্রেঞ্জ লিগ ওয়ানে বোর্দোর বিপক্ষে ম্যাচে চোট পেয়েছেন পিএসজির ফরওয়ার্ড নেইমার। তবে ব্রাজিলিয়ান তারকার চোট গুরুতর নয় বলে জানিয়েছেন ক্লাবটির কোচ টমাস টুখেল। চোটে পড়ার দিনে গোলও পেয়েছেন নেইমার।

দুইবার এগিয়ে যাওয়ার পরও বোর্দোর মাঠে ম্যাচটি ২-২ গোলে ড্র করে মাঠ ছাড়তে হয় পিএসজির। ৩৪তম মিনিটে স্বদেশি ডিফেন্ডার দানি আলভেসের পাস পেয়ে দলকে এগিয়ে দেন নেইমার। ৫৭ মিনিটে কুঁচকিতে ব্যথা অনুভব করায় মাঠ ছাড়েন বিশ্বের সবচেয়ে দামি এই ফুটবলার।

বোর্দোর বিপক্ষে ম্যাচ শেষে ২৬ বছর বয়সী এই ফরওয়ার্ডকে দ্রুত ফিরে পাওয়ার আশাবাদ ব্যক্ত করেছেন কোচ টুখেল, ‘এটা সপ্তাহ দুই-এক আগে জাতীয় দলের হয়ে পাওয়া চোটের মতোই। নেইমার ও দলের সব চিকিৎসকের সঙ্গে আমরা কথা বলেছি। তারা সবাই আমাকে বলেছে, গুরুতর কিছুই নেই। কিন্তু দুর্ভাগ্যবশত সে এখনো ব্যথা অনুভব করছে।’

দলের প্রধান অস্ত্রকে দ্রুত ফিরে পাওয়ার আশা ব্যক্ত করে কোচ আরো বলেন, ‘আমার মনে হয়, সে সঠিক সময়ে বেরিয়ে এসেছে। আগামী বুধবার স্ত্রাসবুরের বিপক্ষে সে বিশ্রামে থাকবে। আর আগামী সপ্তাহে মঁপেলিয়োর বিপক্ষের ম্যাচের জন্য প্রস্তুত হবে।’

বোর্দোর সঙ্গে পয়েন্ট ভাগাভাগি করলেও লিগ ওয়ানের এবারের আসরে প্রথম পয়েন্ট হারিয়েছে পিএসজি। ১৫ ম্যাচে ১৪ জয় ও এক ড্রয়ে শীর্ষে থাকা দলটির পয়েন্ট ৪৩। ২৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে মঁপেলিয়ো।

"