ক্রীড়া ডেস্ক

  ২৯ নভেম্বর, ২০১৮

প্যারাগুয়েতেই হতে পারে লিবার্তোদোরেস ফাইনাল

কোপা লিবার্তোদোরেসের ফাইনাল নিয়ে নাটক আগেই চরমে উঠেছিল। বোকা জুনিয়র্স কর্মকর্তারা তাদের বাসে ভয়ঙ্কর হামলার জন্য রিভার প্লেটকে টুর্নামেন্ট থেকে নিষিদ্ধ করার দাবি জানিয়েছিলেন। তার মধ্যেই খবর আসে হামলার ঘটনায় দারুণ চাপে লাতিন আমেরিকার ফুটবল সংস্থা কনমেবল। এই মহাদেশের চ্যাম্পিয়ন দলেরই ১৮ ডিসেম্বর খেলার কথা বিশ্ব ক্লাব কাপের সেমিফাইনালে।

এবারের বিশ্ব ক্লাব কাপ হবে সংযুক্ত আরব আমিরাতে। আর্জেন্টিনায় যেহেতু ঝামেলা হচ্ছে সেখানে এক সময় রটে যায় লিবার্তোদোরেসের ফাইনাল মরুর দেশেই করা হতে পারে।

আরব আমিরাতে না হলেও অন্তত নিজ দেশে হচ্ছে না আর্জেন্টাইন সেই সুপার ক্ল্যাসিকো।

দুই দলের ফাইনাল হবে আর্জেন্টিনার বাইরে। আমেরিকান ফুটবল কনফেডারেশন (কনমেবল) জানিয়েছে এ তথ্য।

আগামী ৮ অথবা ৯ ডিসেম্বর গড়াবে ম্যাচটি। কোন ভেন্যুতে ম্যাচ হবে তা এখনো জানায়নি

কনমেবল। ম্যাচের ভেন্যু ও সময় খুব দ্রুতই জানানো হবে বলে জানিয়েছে সংস্থাটি। ইএসপিএন এফসি অবশ্য জানাচ্ছে, সম্ভাব্য ভেন্যুর তালিকায় সবার ওপরে আছে প্যারাগুয়ে।

প্যারাগুয়ের রাজধানী আসুনসিয়নে আটকে থাকা ম্যাচটি হতে পারে সেটা আঁচ পাওয়া গেছে দেশটির পুলিশ প্রধানের কথায়ও। ওয়াল্টার ভাসকুয়েজ জানিয়েছে, শহরের ডিফেন্সোরেজ ডেল সাগো স্টেডিয়ামের নিরাপত্তার জন্য তাদের কাছে প্রস্তাব দেয়া হয়েছে। প্যারাগুয়ের এবিসি কার্ডিনাল এম৭২০ রেডিওকে ভাসকুয়েজ বলেছেন, ‘আমরা সংশ্লিষ্ট সব পক্ষের সঙ্গে কথা বলছি, কীভাবে এই কাজটা করা যায়।’

এবারই প্রথম লিবার্তোদোরেসের ফাইনালে উঠেছে দুই আর্জেন্টাইন ক্লাব। বোকা জুনিয়র্সে প্রথম লেগের ফাইনালটি ড্র হয়েছিল ২-২ গোলে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close