ক্রীড়া ডেস্ক

  ২৮ নভেম্বর, ২০১৮

ইয়াসিরের ঘূর্ণিতে সমতায় ফিরল পাকিস্তান

প্রথম ইনিংসে আট ও দ্বিতীয় ইনিংসে ছয় উইকেট। কাল ইয়াসির শাহর দুর্দান্ত বোলিংয়ে তিন ম্যাচ টেস্ট সিরিজে সমতায় ফিরেছে পাকিস্তান। দুবাইতে এক টেস্টে ইয়াসির একাই তুলে নিয়েছেন ১৪ উইকেট। প্রথম ম্যাচে রোমাঞ্চ জাগিয়েও নিউজিল্যান্ডের বিপক্ষে হেরেছিল স্বাগতিকরা। কাল সিরিজের দ্বিতীয় ম্যাচে ইনিংস ব্যবধান ও ১৬ রানের জয় তুলে নিয়েছে সরফরাজ বাহিনী। সিরিজ দুই দলই ম্যাচ জিতেছে একটি করে।

কাল দুবাই টেস্টের চতুর্থ দিনও ছিল ইয়াসির শাহ্র। ২৮৮ রান পিছিয়ে থেকে চতুর্থ দিনের খেলা শুরু করেন টম লাথাম ও রস টেলর। তবে, ৫০ রান করে লাথামকে সাজঘরে ফেরান হাসান আলি। তাতে লাথাম ও টেলরের ৮০ রানের জুটি ভাঙ্গে। পরে টেলর, হ্যানরি নিকোলাস ও বিজে ওয়াটলিং মিলে অর্ধশতকে দুটি জুটি গড়েলেও শেষ রক্ষা হয়নি নিউজিল্যান্ডের। টেলর (৮২) ও নিকোলাস (৭৭) ছাড়া কেউই উল্লেখযোগ্য রান করতে পারেননি। ইয়াসির শাহর ঘূর্ণিতে শেষ পর্যন্ত ৩১২ রানে গুটিয়ে যায় কিউইদের ইনিংস। আর তাতে একদিন হাতে রেখেই ইনিংস ও ১৬ রানের জয় তুলে নেয় পাকিস্তান।

দুবাই টেস্টের দ্বিতীয় দিনে পাঁচ উইকেটে ৪১৮ রানে ইনিংস ঘোষণা করে পাকিস্তান। পরে ব্যাট করতে নেমে ২৪ রানে দিন শেষ করে নিউজিল্যান্ড। তবে ম্যাচের চমক ছিল তৃতীয় দিনে। শুরুতেই ভালো ব্যাটিং করতে থাকলেও হঠাৎই খেই হারিয়ে ফেলে কিউইরা।

ইয়াসিরের দুর্দান্ত স্পিন তোপে ৯০ রানে গুটিয়ে যায় কিউইরা। প্রথম ইনিংসে জিত রাভাল (৩১), টম লাথাম (২২) ও কেন উইলিয়ামসন (২৮) ছাড়া কেউই দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেননি। কিউইদের ছয় ব্যাটসম্যানই আউট হয়েছেন শূন্য রানে।

এ জয়ে ১-১ ব্যবধানে সিরিজে সমতায় ফিরেছে পাক বাহিনী। তাই সিরিজের তৃতীয় ম্যাচ হয়ে উঠেছে অলিখিত ফাইনালে। আগামী ৩ ডিসেম্বর সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচ অনুষ্ঠিত হবে আবুধাবিতে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close