ক্রীড়া ডেস্ক

  ২৭ নভেম্বর, ২০১৮

বিশ্বকাপের সেরা দলে জাহানারা

সদ্য সমাপ্ত টি-টোয়েন্টি বিশ্বকাপে ইংল্যান্ডকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে অস্ট্রেলিয়া নারী ক্রিকেট দল। এই বিশ্বকাপে বাংলাদেশের ভরাডুবি হয়েছে। গ্রুপ পর্বের চার ম্যাচের সবগুলোতেই হেরেছে এশিয়া কাপজয়ী টাইগ্রেসরা। ওয়েস্ট ইন্ডিজের মাটিতে বাংলাদেশের ব্যাটাররা ব্যাটিংই ভুলে গিয়েছিলেন। কিন্তু দলীয় এই ব্যর্থতার মাঝেও ব্যতিক্রম জাহানারা আলম। টি-টোয়েন্টি বিশ্বকাপের সেরা দলে জায়গা পেয়েছেন বাংলাদেশের উদ্বোধনী বোলার।

এবারের বিশ্বকাপে চার ম্যাচ খেলে প্রতিটিতেই রান সংকটে ভুগেছে দল। চার ম্যাচে একবারও ৮০ রান করতে পারেনি দল। অর্থাৎ টি-টোয়েন্টিতে ওভার প্রতি চার রান তোলার সামর্থ্যও দেখাতে পারেনি বাংলাদেশ। ব্যাটারদের এমন ব্যর্থতার উল্টো পিঠে অবশ্য উজ্জ্বল পারফরম্যান্স বোলারদের। আর স্পিন আক্রমণ নির্ভর দলের বোলার হয়েও দুর্দান্ত পারফরম্যান্স ছিল মিডিয়াম পেসার জাহানারার। চার ম্যাচে ছয় উইকেট পেয়ে তাই বিশ্বকাপের সেরা দলের দ্বাদশ খেলোয়াড় হয়েছেন জাহানারা।

বিশ্বকাপের এই দলে সবচেয়ে বেশি সুযোগ পেয়েছেন ভারতীয় ও ইংলিশ খেলোয়াড়েরা। দুই দল থেকেই তিনজন করে সুযোগ পেয়েছেন সেরা একাদশে। চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া দল থেকে সুযোগ পেয়েছেন দুজন। পাকিস্তান, নিউজিল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ দল থেকে সুযোগ মিলেছে তিনজনের।

টি-টোয়েন্টি বিশ্বকাপ দল : এলিসা হিলি (অস্ট্রেলিয়া), স্মৃতি মানধানা (ভারত), অ্যামি জোনস (ইংল্যান্ড, উইকেটরক্ষক), হারমান প্রীত কৌর (ভারত, অধিনায়ক), ডিয়েন্ড্রা ডটিন (ওয়েস্ট ইন্ডিজ), জাভেরিয়া খান (পাকিস্তান), এলিস পেরি (অস্ট্রেলিয়া), লেই ক্যাসপেরেক (নিউজিল্যান্ড), এনিয়া শ্রাবসোল (ইংল্যান্ড), কারস্টি গর্ডন (ইংল্যান্ড), পুনম যাদব (ভারত)। দ্বাদশ খেলোয়াড় : জাহানারা আলম (বাংলাদেশ)

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close