ক্রীড়া ডেস্ক

  ২৬ নভেম্বর, ২০১৮

৫০ বছরে প্রথম...

ইতালিয়ান সিরি’এ লিগে যোগ দেওয়া নিয়ে কম কথা শুনতে হয়নি ক্রিশ্চিয়ানো রোনালদোকে। তার মধ্যে জুভেন্টাসের জার্সিতে প্রথম তিন ম্যাচে গোল পাওয়ায় তো সমালোচকরা মুখর হয়েছিলেন নিন্দায়। অনেকে মনে করেছিলেন ৩৩ বছর বয়সে বুড়িয়ে গেছেন পর্তুগিজ উইঙ্গার। কিন্তু সহজে হার মানার যে পাত্র নন সিআর সেভেন তা জবাব দিচ্ছেন একের পর এক গোল করে। পরশু তো সিরি’এ লিগের ৫০ বছরের একটি রেকর্ডও ভেঙে দিয়েছেন রোনালদো।

ঘরের মাঠ তুরিনে ২৮ মিনিটে রোনালদোর গোলে স্পালের বিপক্ষে এগিয়ে যায় জুভেন্টাস। ২৮ মিনিটে ফ্রি-কিক থেকে করা গোলটি সিরি’এ লিগে জুভদের জার্সিতে রোনালদোর নবম গোল। এই গোলটি করে রেকর্ড গড়েছেন তিনি। গত ৫০ বছরে জুভেন্টাসের হয়ে ১৩ ম্যাচ শেষে রোনালদোর চেয়ে বেশি কেউ গোল পাননি। ১৯৬৮-৬৯ মৌসুমে সর্বশেষ এই কীর্তি গড়েছিলেন ইতালিয়ান স্ট্রাইকার পিয়েত্রো আনাস্তাসি।

স্পালের বিপক্ষে ২-০ গোলে জেতা ম্যাচটিতে জুভেন্টাসের দ্বিতীয় গোলটি করেছেন মারিও মানজুকিচ। এই জয়ে চলতি মৌসুমে এখন পর্যন্ত অপরাজিত থাকার রেকর্ডটি ধরে রেখেছে কোচ ম্যাসিমিলিয়ানো অ্যালেগ্রির শিষ্যরা। সিংহাসনে

বসা জুভেন্টাসের ১৩ ম্যাচে সংগ্রহ ৩৭ পয়েন্ট।

একইদিনে লিগের আরেক ম্যাচে বড় জয় পেয়েছে ইন্টার মিলান। কেইটা বালদে ডিয়াওয়ের জোড়া গোলে ঘরের মাঠ সান সিরোতে ফ্রোসিননের বিপক্ষে ৩-০ গোলের জয় পেয়েছে নেরাজ্জুরিরা। কেইটা গোল দুটি করেন ১০ ও ৮২ মিনিটে। ৫৭ মিনিটে ইন্টারের দ্বিতীয় গোলটি করেন লাউতারো মার্টিনেজ। এই জয়ে কোচ লুসিয়ানো স্পেলেত্তির শিষ্যরা ১৩ ম্যাচে ২৮ পয়েন্ট নিয়ে উঠে এসেছে টেবিলের তৃতীয় স্থানে।

ফ্রেঞ্জ লিগ ওয়ানে জয়ের ধারা অব্যাহত রেখেছে পিএসজি। নেইমার-এমবাপ্পে ছাড়াই কাভানির একমাত্র গোলে তৌলুসেকে হারিয়েছে ফরাসি জায়ান্টরা। টানা ১৪ ম্যাচ অপরাজিত থাকা পিএসজি ৪২ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ফ্রেঞ্জ লিগে।

ফলাফল

জুভেন্টাস ২-০ স্পাল

ইন্টার মিলান ৩-০ ফ্রোসিনন

উদিনেস ১-০ রোমা

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close