ক্রীড়া ডেস্ক

  ২৬ নভেম্বর, ২০১৮

লিভারপুল-সিটির সহজ জয়, ম্যানইউর হোঁচট

লন্ডন ডার্বিতে বিধ্বস্ত চেলসি

ইংল্যান্ডের ম্যানচেস্টার শহরের নাগরিকরা পরশু এক রাত কাটিয়েছে দুই রকমের অভিজ্ঞতার। একদিকে ছিল উল্লাস আর অন্যদিকে ছিল নীরবতা। একই রকম রাত কাটিয়েছে লন্ডনের মানুষরাও। মধ্য লন্ডনের বাসিন্দাদের আনন্দ উদ্যাপনে বিষে নীল হয়েছে দক্ষিণ-পশ্চিম লন্ডনের বাসিন্দারা। ম্যানচেস্টার ডার্বির মতো লন্ডন ডার্বির আগেও থেকেই সাজ-সাজ রব উঠে সবখানে। তার মধ্যে পরশু ছিল চলতি মৌসুমের প্রথম লন্ডন ডার্বি। ম্যাচ শুরুর আগে তিল ধারণের জায়গা ছিল না লন্ডনের ঐতিহাসিক স্টেডিয়াম ওয়েম্বলিতে। ঘরের মাঠে টটেনহাম হটস্পারও নিরাশ করেনি সমর্থকদের। স্পার্সদের ৩-১ গোলের ছোবলের বিষে নীল হয়েছে ব্লুজদের শরীর।

চলতি মৌসুম আগে থেকেই তিন ও চতুর্থ স্থান নিয়ে লড়াইটা জমে উঠেছিল লন্ডনের এই দুই ক্লাবের। পরশুর জয়ে চেলসির তৃতীয় স্থানটা কেড়ে নিয়েছে টটেনহাম। সঙ্গে উপহার দিয়েছে মৌসুমের প্রথম হারও। টানা ১২ ম্যাচ অপরাজিত থাকার দম্ভটা ব্লুজরা হারালো নগর প্রতিদ্বন্দ্বীদের কাছেই। চেলসির বিপক্ষে গত চার সাক্ষাতের তিনটিতেই জিতেছে টটেনহাম।

ওয়েম্বলি ম্যাচ শুরুর আট মিনিটে কোচ মাউরিসিও পচেত্তিনোর শিষ্যদের এগিয়ে দেন ডেলে আলি। এর আট মিনিট পরেই ব্যবধান দ্বিগুণ করেন স্পার্স অধিনায়ক হ্যারি কেন। দ্বিতীয়ার্ধে চেলসিকে আরেকবার ছোবল দেন সং হিয়ুং মিন। ৫৪তম মিনিটের গোলটি দক্ষিণ কোরিয়ান ফরওয়ার্ডের অর্ধশত গোল। এই মাইলফলক ছুঁতে সংয়ের লেগেছে ১৫৪ ম্যাচ। ৮৫ মিনিটে অলিভিয়ের জিরার্ড গোল করে চেলসির ব্যবধান কমালেও হার এড়াতে পারেনি।

একই দিনে পয়েন্ট খুইয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। ঘরের মাঠ ওল্ড ট্রাফোর্ডেও পরশু রেড ডেভিলরা জাল খুঁজে পায়নি ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে। অন্যদিকে নগর প্রতিদ্বন্দ্বীদের হতাশার দিনে বড় জয় পেয়েছে ম্যানচেস্টার সিটি। লেরয় সানের জোড়া গোলে ওয়েস্টহামকে কোচ পেপ গার্দিওলার শিষ্যরা উড়িয়ে দিয়েছে ৪-০ গোলে।

নিকট প্রতিদ্বন্দ¦ী সিটিজেনদের মতো চলতি মৌসুমে অপরাজেয় থাকার ধারাটি ধরে রেখেছে লিভারপুলও। কোচ ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা ৩-০ গোলে বিধ্বস্ত করেছে ওয়ার্টফোর্ডকে।

দুর্দান্ত জয়ে ১৩ ম্যাচে ৩৫ পয়েন্ট নিয়ে প্রিমিয়ার লিগের শীর্ষস্থানে ম্যানসিটি। সমান ম্যাচে দুই পয়েন্ট কম নিয়ে আগের মতোই দ্বিতীয় স্থানে আছে লিভারপুল। ৩০ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে টটেনহাম। চতুর্থ স্থানে থাকা চেলসির পয়েন্ট ২৮। ২৭ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থান ধরে রেখেছে আর্সেনাল। ২২ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে আছে এভারটন। তাদের চেয়ে এক পয়েন্ট কম নিয়ে সপ্তম স্থানে আছে ম্যানইউ।

ফলাফল

টটেনহাম ৩-১ চেলসি

ওয়াটফোড ০-৩ লিভারপুল

ওয়েস্টহাম ০-৪ ম্যানসিটি

ম্যানইউ ০-০ ক্রিস্টাল প্যালেস

এভারটন ১-০ কার্ডিফ সিটি

বোর্নমুথ ১-২ আর্সেনাল

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close