ক্রীড়া ডেস্ক

  ২০ নভেম্বর, ২০১৮

জয়ে ফিরেছে স্পেন

অবশেষে টানা দুই হারের পর জয়ের পথে ফিরেছে স্পেন। ঘরের মাঠে পরশু আন্তর্জাতিক প্রীতি ম্যাচে বসনিয়া-হার্জেগোভিনাকে ১-০ গোলে হারিয়েছে কোচ লুইস এনরিখের শিষ্যরা।

উয়েফা নেশনস লিগে অক্টোবরে ইংল্যান্ডের কাছে ৩-২ গোলে হারের পর গত সপ্তাহে একই ব্যবধানে ক্রোয়েশিয়ার বিপক্ষে হেরেছিল স্পেন। দলের দুর্দশা সামাল দেওয়ার জন্য জয় ছাড়া কোনো বিকল্প ছিল না লা রোজাদের সামনে। তবে দলটা বসনিয়া বিধায় মূল একাদশের অধিকাংশ খেলোয়াড়দের বিশ্রাম দিয়েছিলেন কোচ এনরিখে। ছিলেন নিয়মিত অধিনায়ক সার্জিও রামোস ও গোলরক্ষক ডেভিড ডি গিয়া। তবে স্প্যানিশরা গোলের জন্য ঘাম ঝরালেও ঠিকই একমাত্র গোলে জয় তুলে নিয়েছেন।

ম্যাচের অধিকাংশ সময় বল দখলে রাখা স্পেন প্রথমার্ধে তেমন কোনো সুযোগই তৈরি করতে পারেনি। এ সময়ে প্রতিপক্ষকে কোনো পরীক্ষায় ফেলতে পারেনি বসনিয়াও। ৭৮ মিনিটে অবশেষে গোলের দেখা পায় স্পেন। রিয়াল মাদ্রিদ মিডফিল্ডার ইসকোর শট গোলরক্ষক ঠেকালেও বিপদমুক্ত করতে পারেননি। আলগা বল পেয়ে অনায়াসে বাঁ-পায়ের শটে প্রতিপক্ষের জালে বল জড়িয়ে দেন অভিষিক্ত সেল্টা ভিগো মিডফিল্ডার ব্রাইস মেন্দেস। এই জয় দিয়েই চলতি বছরের পথচলা শেষ হয়েছে স্পেনের।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close