হারে শেষ সালমাদের দুঃস্বপ্নের বিশ্বকাপ

প্রকাশ : ২০ নভেম্বর ২০১৮, ০০:০০

ক্রীড়া ডেস্ক

শনির দশা পেয়ে বসেছে বাংলাদেশ নারী ক্রিকেট দলে। এশিয়া কাপ চ্যাম্পিয়নরা যেন হারের বৃত্ত থেকে বেরই হতে পারছে না। ব্যাটিং বিপর্যয়ের পুরনো চিত্র পিছু ছাড়ছে না সালমা বাহিনীদের। অবিশ্বাস্য হলেও সত্যি, এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের স্কোরÑ ৪৬, ৭৬, ৭২, ৭৯।

বিশ্বজয়ের স্বপ্ন নিয়ে দেশ ছেড়েছিল সালমা খাতুনের দল। কিন্তু স্বপ্নের বিসর্জন দিয়ে কোনো জয় ছাড়াই দেশে ফিরছে টাইগ্রেসরা। কাল দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৩০ রানে হারের তিক্ত অভিজ্ঞতা নিয়ে বিশ্বকাপ মিশন শেষ করেছে বাংলাদেশ। ১১০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৭৯ রানে থেমে গেছে টাইগ্রেসদের ইনিংস।

সালমা-খাদিজাদের নিয়ন্ত্রিত বোলিং ১০৯ রানে বেঁধে ফেলে প্রোটিয়াদের। জবাবে ব্যাট করতে নেমে আবারও ব্যাটিং ধসের শঙ্কা! তবে রুমানা আর ফারজানাই কিছুক্ষণ প্রতিরোধ গড়ে তুলতে পেরেছিলেন। তাও তাদের রান তোলার গতি দেখে খেলাটা কী টেস্ট না টি-টোয়েন্টি, সন্দেহে পড়ে গিয়েছিলেন দর্শকদের।

পাওয়ার প্লে’র প্রথম ছয় ওভারে ১৩ রান, অষ্টম ওভারে প্রথম বাউন্ডারি, ফারজানা-রুমানার ২৭ রানের জুটি গড়তে খেলতে হয়েচে আট ওভার। এ ছাড়া বাকি ব্যাটসম্যানদের রান পাশাপাশি রাখলে মনে হবে ফোন নম্বরের ডিজিট। এই ছোট ছোট পরিসংখ্যানই বুঝিয়ে দিচ্ছে কতটা বেহাল দশা ছিল মেয়েদের ব্যাটিংয়ে। শেষ পর্যন্ত পাঁচ উইকেটে ৭৯ রান তুলতে সক্ষম হয় টাইগ্রেসরা। আর তাতে জয় ছাড়াই বিশ্বকাপ থেকে বিদায় নিতে হয় সালমা খাতুনদের।

"