ক্রীড়া প্রতিবেদক

  ১৭ নভেম্বর, ২০১৮

অনিশ্চিত সাকিব ও তামিম

জিম্বাবুয়ের বিপক্ষে মিরপুর টেস্ট জিতে হারানো আত্মবিশ্বাসটা ফিরে পেয়েছে বাংলাদেশ ক্রিকেট দল। এদিকে, ভারত সফর শেষে দুই টেস্ট, তিন ওয়ানডে ও তিন টি-টোয়েন্টির জন্য ওয়েস্ট ইন্ডিজও চলে এসেছে বাংলাদেশে। তবে ক্যারিবীয়দের বিপক্ষে টাইগাররা তামিম ইকবালকে যে পাচ্ছে না তা নিশ্চিত। কবজির পর পুনরায় কোমরের পাঁজরের চোটে পড়েছেন বাংলাদেশের এই ড্যাশিং ওপেনার। এখন অপেক্ষা কেবল সাকিব আল হাসানের ফেরা নিয়ে।

জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয় টেস্টের চতুর্থ দিন থেকেই শোনা যাচ্ছে যেকোনো সময় দেওয়া হতে পারে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজের দল। গত কয়েকটা দিন খেলা শেষে দেখা গেছে, দুই নির্বাচক মিনহাজুল আবেদীন ও হাবিবুল বাশার লম্বা বৈঠক করেছেন বাংলাদেশ দলের কোচ স্টিভ রোডসের সঙ্গে। আলোচনাটা যে উইন্ডিজ সিরিজের স্কোয়াড নিয়ে, তা বলে না দিলেও চলে। তবে মাঝখানে কয়েকটা দিন পার হয়ে গেলেও এখনো দল ঘোষণা আসেনি নির্বাচকদের কাছ থেকে।

নির্বাচকদের অপেক্ষাটা আসলে সাকিব ও তামিমের জন্য। এশিয়া কাপে হাতে চোট পাওয়া তামিম অনেকটাই সেরে উঠেছিলেন। ক্যারিবীয়দের বিপক্ষে প্রথম টেস্ট দিয়ে ফেরার আশাও করেছিলেন। কিন্তু সিরিজের আগ মুহূর্তে অনুশীলনে পেলেন পাঁজরে ব্যথা। ২২ নভেম্বর ক্যারিবীয়দের বিপক্ষে শুরু চট্টগ্রাম টেস্টে যে তামিমকে পাওয়া যাচ্ছে না। আগামী ১০-১২ দিনে বাঁ-হাতি ওপেনার সেরে উঠলে হয়তো ৩০ নভেম্বর শুরু ঢাকা টেস্ট দিয়ে ফিরবেন আন্তর্জাতিক ক্রিকেটে।

তামিমের ব্যাপারে সিদ্ধান্ত হয়ে গেলেও নির্বাচকেরা অপেক্ষা করছেন সাকিবের জন্য। চোট থেকে ফিরে গত বুধবার থেকে ব্যাটিং অনুশীলন শুরু করেছেন বাঁ-হাতি অলরাউন্ডার। উইন্ডিজদের বিপক্ষে টেস্ট খেলার মতো ফিট কিনা, কালও নিশ্চিত করতে পারেননি সাকিব। শারীরিক অবস্থা ও ফিজিওর রিপোর্টের ওপর নির্ভর করছে সাকিবের ফেরা। টেস্ট দল নিয়ে প্রধান নির্বাচক মিনহাজুল বলেন, ‘আমাদের কোনো তাড়াহুড়ো নেই। মাত্রই একটা সিরিজ শেষ হলো। আশা করি কাল টেস্ট দল ঘোষণা করতে পারব। তামিমের খেলা অনেকটাই অনিশ্চিত। সাকিবেরটা এখনো বলা যাচ্ছে না। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আমাদের টেস্ট দল হয়তো কালই জানতে পারবেন।’ এছাড়াও ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজাকে না পাওয়া নিয়ে প্রশ্ন রয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close