মেসি ফিরবে বিশ্বাস ম্যারাডোনার

প্রকাশ : ১৫ নভেম্বর ২০১৮, ০০:০০

ক্রীড়া ডেস্ক

বিশ্বকাপের বাজে পারফরম্যান্সের পর দ্বিতীয় রাউন্ড থেকে বিদায় নিতে হয়েছিল আর্জেন্টিনাকে। হতাশাজনক ওই যাত্রা থেকে ফিরেই দলকে ঢেলে সাজানো হয়। বাদ দেয়া হয় তৎকালীন কোচ হোর্হে সাম্পাওয়ালিকে। তার বদলে নিয়োগ দেয়া আলবেসিলেস্তেদের সহকারী কোচ লিওনেল স্কালোনিকে। দুইবারের বিশ্বসেরা দলটি রাশিয়া থেকে ফিরে বেশ কয়েকটি প্রীতি ম্যাচে অংশ নিলেও আকাশি-সাদা জার্সিতে দেখা যায়নি লিওনেল মেসি, সার্জিও অ্যাগুয়েরো, গঞ্জালো হিগুয়াইন, অ্যাঞ্জেলো ডি মারিয়াদের। গুঞ্জন রটে জাতীয় দলের হয়ে আর কখনোই দেখা যাবে না দলের সবচেয়ে বড় তারকা মেসিকে।

যদিও দক্ষিণ আমেরিকার দেশটির অন্তর্র্বর্তীকালীন কোচ স্কালোনি জানিয়েছিলেন, দলের প্রাণভোমরার ১০ নম্বর জার্সিটি তুলে রাখা হয়েছে। যেকোনো মুহূর্তেই ফিরতে পারেন তিনি। যদিও মেসির প্রান্ত থেকে ফেরা বা অবসরের বিষয়ে এখনো স্পষ্ট করে কিছুই জানানো হয়নি।

আগামী ১৭ ও ২০ নভেম্বর মেক্সিকোর বিপক্ষে প্রীতি ম্যাচে মুখোমুখি হচ্ছে স্কালোনির শিষ্যরা। মেক্সিকান ক্লাব দোরাদোস দে সিনালোয়ার কোচের দায়িত্ব পালন করছেন আর্জেন্টিনার কিংবদন্তি ডিয়েগো ম্যারাডোনা।

কয়েক দিন আগেই মেসির নেতৃত্বগুণ নিয়ে প্রশ্ন তুলে ব্যাপক সমালোচনায় পড়েছিলেন ১৯৮৬ সালের এই বিশ্বকাপজয়ী। এবার বার্সেলোনা ফরোয়ার্ডের জাতীয় দলে ফেরা নিয়ে কথা বলেছেন ম্যারাডোনা।

স্প্যানিশ গণমাধ্যম মার্কাকে দেয়া সাক্ষাৎকারে ৫৮ বছর বয়সী এই তারকা জানিয়েছেন, মেসির জাতীয় দলের ফেরা নিয়ে বেশ আশাবাদী তিনি। সর্বকালের সেরা এই ফুটবলার বলেন, আমার মনে হয় তিনি দ্রুতেই ফিরবেন। কারণ এটা যদি না হয় তাহলে আমরা বড় সমস্যায় পড়ব।

মেসির সঙ্গে তার সম্পর্ক ভালো নয় এমনটাই দাবি করে আসছে ফুটবল বিষয়ক গণমাধ্যমগুলো। সম্প্রতি ম্যারাডোনা দাবি করেছিলেন, ম্যাচ শুরুর আগে চাপ নিতে না পেরে ২০ বার টয়লেটে যান মেসি।

এ নিয়ে ‘ফুটবল ঈশ্বর’ খ্যাত এই তারকা বলেন, লিও আমার ঘনিষ্ঠ বন্ধু। আমি কখনোই বন্ধুদের নিয়ে সবার সামনে বাজে মন্তব্য করি না। কখনো তাদের মুখোমুখিও কিছু বলি না। এমনকি সাক্ষাৎকারেও না।

ম্যারাডোনার দাবি গণমাধ্যমগুলো প্রচারের জন্যই তার কথা বিকৃত করেছে। এ নিয়ে তিনি বলেন, লিওকে নিয়ে যদি বলি, সে অতুলনীয়। অনেক খেলোয়াড় রয়েছেন যারা ২০ বার টয়লেটে যান। আমি কখনোই মেসির নাম সেখানে উল্লেখ করিনি।

"