ক্রীড়া ডেস্ক

  ১৩ নভেম্বর, ২০১৮

চেলসি-আর্সেনালের হোঁচট

সিটির ডার্বি জয়

গত সপ্তাহে ঘরের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে দুটি প্রীতি ম্যাচ খেলেছে ম্যানচেস্টার সিটি। এই প্রস্তুতিই নাকি ম্যানচেস্টার ডার্বির ব্যবধান গড়ে দিয়েছেÑ বক্তব্যটা ম্যানচেস্টার ইউনাইটেড কোচ হোসে মরিনহোর। ডার্বি পরাজয়ের পর সংবাদ সম্মেলনে গম্ভীর মরিনহোর বক্তব্যটাকে অবশ্য ‘অজুহাত’ হিসেবে উড়িয়ে দিতে চাইছে সমালোচকরা। উড়িয়ে দেওয়ারই কথা। কারণ নগর প্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে রেড ডেভিলরা সমালোচক-সমর্থক কাউকে সন্তুষ্ট করতে পারেনি।

মরিনহোর শিষ্যরা ম্যাচের লাগামটা আগেই তুলে দিয়েছিল ম্যানসিটির হাতে। প্রতিশোধ স্পৃহায় টগবগে ফুটতে থাকা সিটিজেনদের সামনে কোনো প্রতিরোধের দেয়ালই গড়তে পারেনি তারা। ম্যাচটিতে মরিনহোর দল হেরেছে ৩-১ ব্যবধানে।

গত এপ্রিলেই পল পগবা নৈপুণ্যে ইতিহাদ থেকে পিছিয়ে পড়েও জয় নিয়ে ফিরেছিল ম্যানইউ। তবে এবার আর কোনো ছাড় দিলেন না ম্যানসিটি কোচ পেপ গার্দিওলা। পরশু প্রথম থেকে আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকা স্বাগতিকদের ১২ মিনিটে এগিয়ে দেন ডেভিড সিলভা। ৪৮ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন সার্জিও আগুয়েরো। ৫৮ মিনিটে অ্যান্থনি মার্শালের পেনাল্টি গোল থেকে ম্যাচে ফেরার আভাস দেয় ম্যানইউ। কিন্তু ৮৬ মিনিটে মরিনহোর শিষ্যদের ম্যাচ থেকে ছিটকে দেন ইলকি গুন্দোগান।

শেষ পর্যন্ত প্রতিশোধ নিতে পারায় সংবাদ সম্মেলনে উচ্ছ্বাস প্রকাশ করেছেন গার্দিওলাও, ‘সমর্থকদের সামনে আমরা ভালো খেলতে চেয়েছিলাম এবং আমরা জানতাম ম্যাচটা আমাদের জন্য কতটা গুরুত্বপূর্ণ। আমরা ভালো খেলেছি এবং জয় পেয়েছি। দ্বিতীয়ার্ধে আগুয়েরোর গোলটি আমাদের ম্যাচ জয়ের ক্ষেত্রে বড় ভূমিকা রেখেছে।’

১৯৯০-৯১ মৌসুমের পর প্রথমবারের মতো শেষ ১২ ম্যাচের মধ্যে চারটিতে হেরেছে ম্যানইউ। শিরোপা স্বপ্নটা যে এখন থেকেই ফিকে হতে চলেছে তাই শোনালেন মরিনহো, ‘৮০ মিনিট পর্যন্ত আমরা ম্যাচে ছিলাম। কিন্তু তৃতীয় গোলটিই আমাদের সব মনোবল ভেঙে দিয়েছে। আমরা শীর্ষ চারের বাইরে। কীভাবে আমরা শিরোপার কথা বলব?’ পরশুর ম্যাচটি ছিল প্রিমিয়ার লিগে মরিনহোর কোচিংয়ের ৩০০তম ম্যাচ। হারলেও এখন পর্যন্ত ১৮৯ ম্যাচ জিতে সবার শীর্ষে আছেন স্পেশাল ওয়ান।

ডার্বি জয়ে ৩২ পয়েন্ট নিয়ে শীর্ষস্থানটা অটুট রেখেছে ম্যানসিটি। ৩০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে লিভারপুল। তৃতীয় স্থানে থাকা চেলসির পয়েন্ট ২৮। এক পয়েন্ট কম নিয়ে ব্লুজদের ঘাড়ে নিঃশ্বাস ফেলছে টটেনহাম। ২০ পয়েন্ট নিয়ে অষ্টম স্থানে উঠে এসেছে ম্যানইউ।

ফলাফল

ম্যানসিটি ৩-১ ম্যানইউ

চেলসি ০-০ এভারটন

আর্সেনাল ১-১ উল্ভস

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close