ক্রীড়া ডেস্ক

  ১২ নভেম্বর, ২০১৮

লিভারপুলের জয়ে সালাহর গোল

ইংলিশ প্রিমিয়ার লিগে এমন প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ একটি মৌসুম কবে দেখেছে, তা জানতে ঘাঁটতে হবে ইতিহাস। অবশ্য প্রিমিয়ার লিগে প্রতিদ্বন্দ্বিতার অভাবের কখনো কম ছিল না। তাই বলে এতটা! গত মৌসুমে রেকর্ড ১০০ পয়েন্ট নিয়ে শিরোপা ঘরে তুলেছিল ম্যানচেস্টার সিটি। দ্বিতীয় স্থানে থাকা তাদের নগর প্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে তাদের ব্যবধান ছিল ১৯ পয়েন্টের।

কিন্তু ২০১৮-১৯ মৌসুমে মাত্র ১২ ম্যাচ শেষেই জয়ে উঠেছে লড়াই। সিংহাসনটা একবার সিটিজেনরা দখল করে তো একবার লিভারপুল। ইঁদুর-বিড়াল খেলার ধারায় কাল পুনরায় শীর্ষস্থানে উঠেছে অলরেডরা। তবে কোচ ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা কতক্ষণ ধরে রাখতে পারবে বলা মুশকিল। কারণ গত রাতেই ম্যানসিটি ও চেলসি মাঠে নেমেছে। এই রিপোর্ট যেহেতু তার আগে লেখা, সুতরাং চলতি সপ্তাহের জন্য রাজত্ব কাদের কাছে গেল তা জানার জন্য অপেক্ষায় থাকতে হচ্ছে। টানা ১২ ম্যাচ অপরাজিত থেকে ৩০ পয়েন্ট নিয়ে আপাতত শীর্ষস্থানে উঠেছে লিভারপুল।

কয়েক দিন আগেই অলরেডরা উয়েফা চ্যাম্পিয়নস লিগে গ্রুপ পর্বের ম্যাচে সার্বিয়ান ক্লাব বেলগ্রেডের বিপক্ষে অবিশ্বাস্যভাবে হেরে গিয়েছিল। সেই ক্ষতের যন্ত্রণা ভুলতে ক্লপের শিষ্যদের সামনে জয় ছাড়া বিকল্প ছিল। আর সেই কাজটিই করেছে তারা। ঘরের মাঠ অ্যানফিল্ডে মোহাম্মদ সালাহ ও জাদরান শাকিরির গোলে পয়েন্ট টেবিলের তলানির দল ফুলহামকে ২-০ গোলে হারিয়েছে লিভারপুল।

কালকের ম্যাচে অবশ্য প্রথমেই এগিয়ে যেতে পারত ফুলহাম। ৪১ মিনিটে আলেক্সান্দার মিত্রোভিচের গোলটি বাতিল হয় অফসাইডের কারণে। এর ১৪ সেকেন্ড পরই ট্রেন্ড আলেক্সান্দার আর্নল্ডের গোলে অ্যানফিল্ডকে আনন্দে ভাসান সালাহ। এই প্রিমিয়ার লিগে ছয় গোল করেছেন গত মৌসুমের সর্বোচ্চ গোলদাতা মিসরীয় ফরওয়ার্ড। বিরতির পর ৫৩ মিনিটে অ্যান্ড্রু রবার্টসনের পাস থেকে ব্যবধান দ্বিগুণ করেন জাদরান শাকিরি। ম্যাচের বাকি সময়টুকু কয়েকবার আক্রমণ সত্ত্বেও আর গোল দেখেনি লিভারপুল।

আগের দিন ক্রিস্টাল প্যালেসকে ১-০ গোলে হারিয়ে তালিকার চতুর্থতম স্থানটা ধরে রেখেছে টটেনহাম। স্পার্সদের একমাত্র গোলটি করেছেন হুয়ান ফয়িত। ১২ ম্যাচে কোচ মাউরিসিও পচেত্তিনোর শিষ্যদের পয়েন্ট ২৭। ঘরের মাঠে লিস্টার সিটি গোলশূন্য ড্র করেছে বার্নলির বিপক্ষে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close