ক্রীড়া প্রতিবেদক

  ১০ নভেম্বর, ২০১৮

সেমিফাইনালে শেখ জামাল

দুই গাম্বিয়ান ফরওয়ার্ড সাইনে বোজাং ও সলোমন কিং ক্যানফরমের দুর্দান্ত বোঝাপড়ায় ফেডারেশন কাপ ফুটবলের সেমিফাইনালে উঠেছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। কাল বঙ্গবন্ধু স্টেডিয়ামে টুর্নামেন্টের দ্বিতীয় কোয়ার্টার ফাইনালে শেখ জামাল ২-১ গোলে হারিয়েছে সাইফ স্পোর্টিং ক্লাবকে। সাবেক চ্যাম্পিয়ন জামালের হয়ে জোড়া গোল করেছেন সাইনে বোজাং। দুটি গোলেরই যোগানদাতা ছিলেন তার স্বদেশি সলোমন কিং।

গত মৌসুমে শীর্ষ লিগে ওঠার পর সাইফ দল গড়েছিল তারকাদের সমন্বয়। কিন্তু তারা মৌসুম শেষ করেছিল শূন্য হাতে। মৌসুমসূচক টুর্নামেন্ট ফেডারেশন কাপের গ্রুপ পর্ব থেকেই বিদায় নিয়েছিল তারা। এবার দল গড়তে তারকার পিছে না ছুটে তারুণ্যে গুরুত্ব দিয়েছিল ক্লাবটি। এবার তারা বিদায় নিল টুর্নামেন্টের শেষ আট থেকে।

দুই গাম্বিয়ান বোজাং ও সলোমন কিং দিন দিন অপ্রতিরোধ্য জুটিতে পরিণত হচ্ছেন। আক্রমণভাগের এ দুই বিদেশি রীতিমতো ত্রাস সৃষ্টি করেছেন সাইফের রক্ষণভাগে। মাঝ মাঠ থেকে যখনই তাদের পায়ে বল এসেছে তখনই তৈরি হয়েছে আক্রমণ। দলের প্রায় সব আক্রমণেই ছিল সলোমন কিংসের অবদান। স্বদেশিকে দিয়ে দুটি গোল করিয়েছেন। তবে গোল করাতে পারেননি কেবল লুসিয়ানোকে দিয়ে। অমার্জনীয় মিস করেছেন এ আর্জেন্টাইন। দুই গজ দূর থেকেও তিনি যখন পোস্টে শট নিতে পারেননি তখন বিশ্বাসই হচ্ছিল না তিনি ম্যারাডোনা-মেসির দেশের ফুটবলার। ৩০ মিনিটে সলোমনের ক্রস থেকে প্রথম গোল করেন বোজাং। সামনে ড্রপ খাওয়া বল বুক দিয়ে নামিয়ে গোল রক্ষকের মাথার ওপর দিয়ে পাঠিয়ে দেন জালে। সাইফ ৭১ মিনিটে ম্যাচে ফিরেছিল কলম্বিয়ান করডোবার দুর্দান্ত এক গোলে। তবে শেষ রক্ষা হয়নি সাইফের। ৭৬ মিনিটে ডান দিক থেকে সলোমন কিংয়ের ক্রসে হেডে নিজের দ্বিতীয় গোল করেন বোজাং।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close