আমাদের দায়িত্ব ফুটবল রক্ষা করা : ফিফা সভাপতি

প্রকাশ : ০৯ নভেম্বর ২০১৮, ০০:০০

ক্রীড়া ডেস্ক

ফুটবলের গোপন খবর ফাঁস করতে ওস্তাদ ডের স্পেগেল। জার্মান ম্যাগাজিনটিই রোনালদোর গোপন খবর প্রকাশ করেছিল। কয়েক দিন আগে ফাঁস করেছে ইউরোপা সুপার লিগের খবর। ডের স্পেগেল জানিয়েছিল, উয়েফা চ্যাম্পিয়নস লিগের বদলে ইউরোপের সবচেয়ে ধনী ক্লাবগুলো নতুন এক টুর্নামেন্ট আয়োজন করতে যাচ্ছে। যেখানে খেলবে রিয়াল মাদ্রিদ, বার্সেলোনা, পিএসজি, ম্যানচেস্টার ইউনাইটেড, ম্যানচেস্টার সিটি জুভেন্টাস, চেলসির মতো ১৬টি ধনী ক্লাব। ২০২১ থেকে নতুন এই টুর্নামেন্ট আয়োজন করার কথা। আর তা হলে ধ্বংসের মুখে পড়ে যেতে পারে ইউরোপের বাকি ক্লাবগুলো। এমনকি বাজার হারিয়ে অস্তিত্বহীন হয়ে যেতে পারে চ্যাম্পিয়নস লিগ, ইউরোপা লিগের মতো আসর। আয়োজনের মূল কারিগর হিসেবে নাম এসেছিল রিয়াল প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজসহ অনেক লাঘব-বোয়ালদের নাম।

তবে এবার ইউরোপিয়ান সুপার লিগ আয়োজক কর্তাদের প্রচ্ছন্ন হুমকি দিয়েছেন ফিফা প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফান্তিনো। ‘ফুটবল রক্ষা’ করা ফিফার দায়িত্ব জানিয়ে ইনফান্তিনো বলেন, যারা সুপার লিগের খেলোয়াড়দের যেকোনো প্রকার আন্তর্জাতিক ম্যাচে নিষিদ্ধ করা হবে। এমনকি তা হতে পারে বিশ্বকাপের মতো মঞ্চেও।

ফিফা প্রেসিডেন্ট আরো বলেন, ‘আমাদের দায়িত্ব ফুটবল রক্ষা করা। বিশ্বকাপ ফুটবল এবং ক্লাবগুলোর সুবিধার জন্য আমাদের একটি সমঝোতায় আসা উচিত।’

"