কী আছে অঁরির ভাগ্যে?

প্রকাশ : ০৮ নভেম্বর ২০১৮, ০০:০০

ক্রীড়া ডেস্ক

‘আমি সত্যি ভাগ্যবান যে মোনাকোর দায়িত্ব নিতে পেরেছি। শুরুর জন্য তর সইছে না।’ গত মাসে ফ্রেঞ্চ লিগের ক্লাব মোনাকোর দায়িত্ব নেওয়ার পর এই কথাটাই বলেছিলেন থিয়েরি অঁরি। ফরাসি কিংবদন্তি

নিজের পেশাদার ফুটবল শুরু করেছিলেন মোনাকোর জার্সিতে। পরে হয়ে উঠেন আর্সেনালের ঘরের ছেলে। তবে চলতি মৌসুমে পুনরায় তিনি মোনাকোর কোচ হওয়ার প্রস্তাব উপেক্ষা না করে ফিরে আসেন ফ্রান্সে।

তার আগে তিনি সামলাচ্ছিলেন বেলজিয়াম জাতীয় দলের সহকারী কোচের দায়িত্ব। এদিকে চলতি মৌসুমে টেবিলের ১৯তম স্থানে মোনাকো। ধারাবাহিক ব্যর্থতায় কারণে লিওনার্দো জার্দিমকে সরিয়ে ঘরের ছেলেকে কোচ হিসেবে ফিরিয়ে আনে মোনাকো। অনেক স্বপ্ন ও আশা নিয়ে স্তাদে লুইসে এসেছিলেন অঁরি। কিন্তু মাস গত হতেই স্বপ্নটা

ফিকে হতে চলেছে তার। পরশু চ্যাম্পিয়নস লিগে ঘরের ডাগআউটে দাঁড়িয়েই অঁরিকে দেখতে হলো ক্লাব ব্রুগির বিপক্ষে ৪-০ গোলের নির্মম পরাজয়।

মোনাকো এমন ধারাবাহিক হারতে থাকলে চাকরিটাও হারাতে পারেন অঁরি। তবে আশার বাণীই শোনাচ্ছেন তিনি, ‘আমাদের আবার আত্মবিশ্বাস খুঁজে পেতে হবে।’ অঁরি কি পারবেন মোনাকোকে খাদ থেকে টেনে তুলতে তা হয়তো সময় বলে দেবে। তার আগে নিশ্চয় স্বস্তিতে নেই ফরাসি কিংবদন্তি।

"