ফেডারেশন কাপ

ড্র করেও শেষ আটে বসুন্ধরা কিংস

প্রকাশ : ০৭ নভেম্বর ২০১৮, ০০:০০

ক্রীড়া প্রতিবেদক

ফেডারেশন কাপে দুর্দান্ত সূচনা করেছিল বসুন্ধরা কিংস। প্রথম ম্যাচে জায়ান্ট দল মোহামেডান স্পোর্টিং ক্লাবকে ৫-২ গোলে উড়িয়ে দিয়েছিল নবাগত

দলটি। পরের ম্যাচে শেখ জামাল ধানমন্ডি ক্লাব ১-১ গোলে রুখে দিয়েছিল তারা।

এমন শুরুর পর নোফেল স্পোর্টিং ক্লাবের বিপক্ষে বসুন্ধরার জয়টা প্রত্যাশীতই ছিল। কিন্তু কাল বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে নবাগত দুই দলের লড়াইয়ে কেউ জেতেনি। তবে নোফেলের সঙ্গে ১-১ গোলে ড্র করে টুর্নামেন্টের কোয়ার্টার ফাইনালে উঠে গেল বসুন্ধরা কিংস। তিন ম্যাচে এক জয় ও দুই ড্রয়ে পাঁচ পয়েন্ট নিয়ে ‘ডি’ গ্রুপ থেকে শেষ আটের টিকিট কাটল বসুন্ধরা।

টানা দুই হারে প্রতিযোগিতা থেকে ছিটকে যাওয়া নোফেল শেষ ম্যাচে পয়েন্ট পাওয়ার স্বাদ পেল। শেখ জামালের কাছে ২-১ গোলে হারের পর মোহামেডানের কাছে ২-০ ব্যবধানে হেরেছিল তারা।

৩৬ মিনিটে মোহাম্মদ ইব্রাহিমের বা প্রান্তের ক্রসে ফাঁকায় থাকা মাশুক মিয়া জনি প্লেসিং শটে লক্ষ্যভেদ করলে এগিয়ে যায় বসুন্ধরা। ৬১ মিনিটে ইসমাইল বাঙ্গুরার ছোট পাস থেকে পাওয়া বলে মিডফিল্ডার আশরাফুল ইসলামের শট গোলরক্ষক আনিসুর রহমান জিকোর হাত ছুঁয়ে জাল খুঁজে নিলে সমতায় ফেরে নোফেল।

দুই মিনিট পর মাসুদ রানা মৃধার শট ফিরিয়ে নোফেলকে এগিয়ে যেতে দেননি এই গোলরক্ষক। শেষ দিকে ফ্রি-কিক থেকে বসুন্ধরাকে জয়সূচক গোল এনে দিতে পারেননি কোস্টারিকার ফরওয়ার্ড ড্যানিয়েল কলিনড্রেস সোলেরা। তাই অমীমাংসিতভাবেই শেষ হয় ম্যাচটি।

 

"